নোটিশ ছাড়াই ৯ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে চবি শিক্ষার্থীরা

চবি আলাওল হল
চবি আলাওল হল  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কোনো প্রকার নোটিশ ছাড়াই আলাওল হলে দীর্ঘ ৯ ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন হলে থাকা ৪ শতাধিক শিক্ষার্থী। সোমবার (১ জুলাই) বেলা ১১টা থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দীর্ঘ ৯ ঘণ্টা হলটিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

এ বিষয়ে আলাওল হলে থাকা শিক্ষার্থী আতিকুর রহমান বলেন, দীর্ঘ সময় ধরেই হলে কারেন্ট নেই। ফলে পানির সংকট তৈরি হয়েছে এবং আমিসহ অনেক শিক্ষার্থীই দুপুরে গোসল করতে পারেনি। কোনো কিছু না জানিয়েই কর্তৃপক্ষ দীর্ঘক্ষণ কারেন্ট বন্ধ রেখেছে। এ ছাড়া সামনে ইয়ার ফাইনাল পরীক্ষা রয়েছে বিদ্যুৎ না থাকার কারণে পড়তেও পারছি না৷

রাজনীতি বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নীরব বলেন, বিদ্যুৎ না থাকা অস্বাভাবিক নয়, তবে এটা একটা ঘোষণা দিয়ে জানাতে হয়। এতক্ষণ বিদ্যুৎ না থাকায় সবকিছুই ওলটপালট হয়ে গেছে। না পড়াশোনা হচ্ছে, না গোসল!

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মোল্লা খালেদ হোসেন বলেন, আন্ডারলাইনে তারের একটি ফল্টের কারণে বিদ্যুৎ নেই৷ তবে এটা সমাধানের জন্য আমরা কাজ করছি। সমস্যাটি মাটির নিচে হওয়ার কারণে খুঁজে পেতে দেরি হয়েছে। না হলে দুই ঘণ্টা আগেই বিদ্যুৎ চলে আসত। আমরা কয়েকজন শিক্ষার্থীকে বিষয়টি জানিয়েছিলাম।

নোটিশ ছাড়া কেনো বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে এ বিষয়ে আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুজিত কুমার দত্ত বলেন, বিদ্যুতের আন্ডারলাইন সমস্যার কারণে হলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রকৌশল বিভাগ এটা নিয়ে কাজ করছে কিন্তু তারা আমাকে জানায়নি যার কারণে আমরা হল থেকে শিক্ষার্থীদের কোন নোটিশ দিতে পারিনি। আর কিছুক্ষণ আগে আমি প্রকৌশল দপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলেছি, অল্প সময়ের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।

 

সর্বশেষ সংবাদ