ঢাবিতে ছুটি শুরু, শিক্ষার্থী শূন্য ক্যাম্পাস

ভার্সিটি শ্যাডোতে শিক্ষকদের দেওয়া লেকচার শিট ছাপানোর ভিড় নেই। জীর্ণ দোকানগুলোও ঝাঁপ আটকে নিজেদেরকে লুকিয়ে রেখেছে। বিশ্ববিদ্যালয়ের ক্লাসরুমগুলোও নিজেদেরকে তালাবদ্ধ করে রেখেছে। টিএসসি তে আগের মত ভিড় নেই। বহিরাগত নিয়েও নেই কোনো হাঁক-ডাক। ঈদের আগমনে এমনই নিশ্চুপ হয়ে আছে ক্যাম্পাস।

পবিত্র ঈদুল ফিতরের আগমনে ১১ দিনের ছুটি পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীরা। ইতোমধ্যে খালি হতে শুরু করেছে ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয়ের হলগুলো। ৭ তারিখের মধ্যে বন্ধ হয়ে যাবে সকল ক্যান্টিন ও দোকানগুলোও।

বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার অনুযায়ী, শব-ই-বরাত, জুমু'আ-তুল বিদা ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আগামী ৭ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

ক্যালেন্ডার অনুযায়ী, ১৭ এপ্রিল পর্যন্ত অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও কর্মকর্তা কর্মচারীরা ১৫ এপ্রিল পর্যন্ত ছুটি পাবেন। ১৬ এপ্রিল থেকে যথারীতি স্ব স্ব কাজে নিযুক্ত থাকতে হবে। অন্যদিকে ১৮ এপ্রিল থেকে যথারীতি অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালিত হবে।

এদিকে ৫ ও ৬ এপ্রিল দুইদিন শুক্রবার ও শনিবার হওয়ায় ৫ তারিখ থেকেই ছুটি পেয়েছে শিক্ষার্থীরা। যার ফলে ইতোমধ্যেই খালি হতে শুরু করেছে ক্যাম্পাস। ক্যান্টিনগুলোও রয়েছে বন্ধের পর্যায়ে। চাকরি প্রত্যাশী কতিপয় শিক্ষার্থী বাদে প্রায় সবাই চলে যাবে বাসায় এমন তথ্য জানিয়েছে কবি জসীমউদ্দিন হলের এক কর্মচারী।


সর্বশেষ সংবাদ