ঢাবির লাইব্রেরিতে পড়তে এসে চুরি করতেন তিনি, অবশেষ ধরা

আটক এমদাদুল হক
আটক এমদাদুল হক  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের (সেন্ট্রাল লাইব্রেরি) ভেতর থেকে ব্যাগ, ওয়ালেটসহ নানা জিনিস চুরি করেছেন একাধিক বার। শেষবার চুরি করতে এসে ধরা পড়েছেন এমদাদুল হক নামের ওই যুবক। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকেও তিনি নানা জিনিস চুরি করেছেন।

এমদাদুল হকের বাড়ি সিরাজগঞ্জ সদরে। তিনি এসব জিনিস চুরি করে অনলাইনে জুয়া খেলার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন শিক্ষার্থীদের কাছে। 

আজ সোমবার (১১ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে আটক করার পর এসব কথা স্বীকার করেছেন তিনি। এরপর শিক্ষার্থীরা তাকে প্রক্টর অফিসে নিয়ে গেলে প্রক্টর তাকে শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেয়।

ওই যুবককে হাতেনাতে ধরেছেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী আলমগীর বাদশা। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গত ৪ মার্চ আমার একটি ব্যাগ হারিয়ে গেলে আমি সিসিটিভি শনাক্ত করে এই চোরকে দেখতে পাই। তারপর থেকেই আমি তাকে খুঁজছিলাম। এরপরেও গত বৃহস্পতিবার ২০১৭-১৮ সেশনের সায়মা নামে এক নারী শিক্ষার্থীর পার্স চুরি হয়ে যায় সেখানে ২ হাজার টাকা ছিল। তখন সিসি ক্যামেরা চেক করে দেখি এই একই ব্যক্তি।

আলমগীর বাদশা আরও বলেন, তিনি আজকে লাইব্রেরিতে আসার পর মনোযোগ দিয়ে পড়াশোনা করছিলো। এক পর্যায়ে আমরা তাকে চিনতে পারি এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে সব স্বীকার করলে আমরা তাকে প্রক্টর অফিসে নিয়ে যাই। পরে প্রক্টর তাকে পুলিশে সোপর্দ করেছে।

এ বিষয়ে জানা জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমানকে একাধিক বার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ