সূর্যসেন হল সাহিত্য-সাংস্কৃতিক সংসদের নেতৃত্বে মাহাবুব-তরিকুল

মাস্টারদা সূর্যসেন হল সাহিত্য-সাংস্কৃতিক সংসদের বার্ষিক নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মাহবুব হাসান ইমন এবং সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম।

মাহবুব হাসান ইমন ২০১৮-১৯ সেশনের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী। মো. তরিকুল ইসলাম ২০১৯-২০ সেশনের পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। তারা মাস্টা’দা সূর্যসেন হল সাহিত্য-সাংস্কৃতিক সংসদ এর ২০২৩-২৪ সেশনের দায়িত্ব পালন করবেন।

গত ২ মার্চ রাত ১০ টা থেকে ১১ টা পর্যন্ত সদস্যদের প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষ করে রাত ১২ টায় ফলাফল ঘোষণা করা হয়।নির্বাচনে মোট ২৮ জন সদস্য ভোট প্রদান করেন সভাপতি পদে সর্বোচ্চ ১৪ ভোট পেয়ে নির্বাচিত হন মাহাবুব হাসান ইমন। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে মো. তরিকুল ইসলাম ১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। গঠনতন্ত্র অনুসারে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিগত কমিটির সভাপতি তৌহিদুজ্জামান অভি।

সাহিত্য-সাংস্কৃতিক সংসদের সভাপতি মাহবুব হাসান ইমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সাংস্কৃতিক রাজধানী খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষ হিসেবে ছোট বেলা থেকেই নিজের মধ্যে সংস্কৃতিকে ধারণ করার চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয়ে আসার পর সূর্যসেন হলের এই সংগঠনের সাথে কাজ করা শুরু করি এবং বিগত দুটি কমিটিতে যথাক্রমে প্রচার সম্পাদক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি।

তিনি আরও বলেন, পরবর্তীতে ২০২৩-২৪ সেশনের নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হই যা আমার জন্য অত্যন্ত আনন্দের ব্যাপার। “সত্য বল, সুপথে চল, ওরে আমার মন” এই স্লোগানকে ধারণ করে সাহিত্য-সাংস্কৃতিক সংসদকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনের মতোই আমাদের সূর্যসেন হল সাহিত্য-সাংস্কৃতিক সংসদ অনেক বেশি গতিশীল হবে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঐতিহ্যবাহী সূর্যসেন হল সাহিত্য-সাংস্কৃতিক সংসদের সর্বোচ্চ ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রথম বর্ষ থেকেই সাহিত্য-সংস্কৃতির চর্চার সাথে ছিলাম। যে দায়িত্ব পেয়েছি সেটি যথাযথ ভাবে পালন করার চেষ্টা করব। হলে একটি সুস্থ সাংস্কৃতিক চর্চা ও দেশীয় সংস্কৃতি ধরে রাখার জন্য কাজ করে যাবো। আমাদের বিশাল এক দেশীয় সংস্কৃতির ভাণ্ডার আছে। সেগুলো নিয়ে কাজ করতে চাই। এ প্রজন্মের কাছে সেগুলোকে পরিচয় করাতে চাই।


সর্বশেষ সংবাদ