খুবি উপকেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা, প্রস্তুতি সম্পন্ন

খুবি উপকেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা
খুবি উপকেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি এবং ০১ মার্চ অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বেলা ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

সভায় জানানো হয়, আগামী ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রেভারেন্ড পলস্ হাই স্কুল ও হোপ পলিটেকনিক এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট উপকেন্দ্রে, ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা অনুষদের পরীক্ষা শুধুমাত্র খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এবং ০১ মার্চ বিজ্ঞান ইউনিটের পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও রেভারেন্ড পলস্ হাই স্কুল উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সভায় বিভিন্ন দিক আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় যে, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। 

তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী পুলিশ বক্সের মোড় থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন প্রবেশ করতে পারবে। 

আরও পড়ুন: ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যত আবেদন পড়ল

বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন তাদের যানবাহনে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামযুক্ত স্টিকার লাগানোর জন্য পরামর্শ দেওয়া হয়েছে


সর্বশেষ সংবাদ