ছাত্রলীগের আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা ২০২৪’। যার মূল প্রতিপাদ্য বিষয় হলো “মাদক, বাল্যবিবাহ, যৌতুক রুখবোই, স্মার্ট বাংলাদেশ গড়বই”। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় মধুর ক্যান্টিনের সামনে সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

আগামী ৪ মার্চ পর্দা উঠতে যাচ্ছে এই আয়োজনটির। বাংলাদেশের বিভিন্ন জেলার সরকারি বেসরকারি মিলিয়ে প্রায় ১০০টি বিশ্ববিদ্যালয়কে আমন্ত্রণ জানানো হয়েছে এই আয়োজনে অংশগ্রহণের যেখানে সেরা ৬৪টি টিমকে নিয়ে আয়োজিত হবে প্রতিযোগিতাটি। প্রতিটি টিমে ৫ জন করে খেলোয়াড় অংশগ্রহণ করবেন এবং দু’জন বদলি খেলোয়াড় টিমে সংযুক্ত থাকবেন।

বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা ২০২৪' এর উদ্বোধন হবে ৪ মার্চ সকাল ৮টায় এবং সমাপনী আয়োজন অনুষ্ঠিত হবে ১০ মার্চ, বিকাল ৫টায়। আয়োজনটির ভেন্যু নির্ধারণ করা হয়েছে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম। ৭ দিনব্যাপী এই আয়োজনে চ্যাম্পিয়ন, ১ম রানার আপ এবং ২য় রানার আপের ট্রফির পাশাপাশি থাকছে প্লেয়ার অফ দা ম্যা, গোল্ডেন বুট, গোল্ডেন গ্লাভস, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, শিক্ষার্থীদের স্বার্থের প্রশ্নে আমরা আপোষহীন। বাংলাদেশ ছাত্রলীগ জন্মলগ্ন থেকেই যেমন জাতি ও দেশ গঠনের আন্দোলনে যুক্ত, তেমনিভাবে ক্রীড়া সংশ্লিষ্টতা ও পৃষ্ঠপোষকতার সাথে যুক্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনের অংশ হিসেবে যে তিনি যে ক্রীড়া বিপ্লবের শুরু করেছিলেন তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের চিত্ত ও মননের উৎকর্ষতার লক্ষ্যে আয়োজন করছে ‘বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা ২০২৪’।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যাচ্ছে। একইসাথে, বাংলাদেশের তরুণ প্রজন্মকে বাল্যবিবাহ, যৌতুকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে লড়তে ও সচেতনতা তৈরিতেও কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা ২০২৪' এর মূল প্রতিপাদ্যে তাই উঠে এসেছে মাদক, বাল্যবিবাহ ও যৌতুকের বিরুদ্ধে লড়ে যাওয়ার প্রতিজ্ঞা।

এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয়  ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত সহ বিভিন্ন হল পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।


সর্বশেষ সংবাদ