ঢাবির এক বিভাগ থেকে ৬ জন সংসদ সদস্য

বাম দিক থেকে শিরীন শারমীন চৌধুরী, মুজিবুল হক চুন্নু, আবুল কালাম আজাদ, ড. সেলিম মাহমুদ, বিপ্লব হাসান পলাশ ও ময়েজ উদ্দীন শরীফ
বাম দিক থেকে শিরীন শারমীন চৌধুরী, মুজিবুল হক চুন্নু, আবুল কালাম আজাদ, ড. সেলিম মাহমুদ, বিপ্লব হাসান পলাশ ও ময়েজ উদ্দীন শরীফ  © টিডিসি ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সাবেক ৬ শিক্ষার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। একই বিভাগের ৬ জন সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং বিভাগের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদেরকে শুভেচ্ছা জানাচ্ছেন।  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যরা বুধবার শপথ নিয়েছেন। সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

আইন বিভাগের যে ৬ জন শিক্ষার্থী দ্বাদশ জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হয়েছেন তারা হলেন, আইন বিভাগের ৩য় ব্যাচের জামালপুর-৫ আসন থেকে নির্বাচিত আবুল কালাম আজাদ, ৫ম ব্যাচের কিশোরগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত মুজিবুল হক চুন্নু, ১৩তম ব্যাচের রংপুর-৬ আসন থেকে নির্বাচিত শিরীন শারমীন চৌধুরী, ১৬ তম ব্যাচের চাঁদপুর-১ আসন থেকে নির্বাচিত ড. সেলিম মাহমুদ, ৩২তম ব্যাচের হবিগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত ময়েজ উদ্দীন শরীফ ও একই ব্যাচের কুড়িগ্রাম-৪ আসন থেকে নির্বাচিত বিপ্লব হাসান পলাশ।        

এ ছয়জনের মধ্যে ৩ জন প্রথমবারের মতো সংসদ সদস্য হয়েছেন। তারা হলেন, জামালপুর-৫ আসন থেকে নির্বাচিত আবুল কালাম আজাদ, হবিগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত ময়েজ উদ্দীন শরীফ ও কুড়িগ্রাম-৪ আসন থেকে নির্বাচিত বিপ্লব হাসান পলাশ।

জানতে চাইলে আইন বিভাগের শিক্ষার্থী বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ বঙ্গবন্ধুর বিভাগ। অতীতে এ বিভাগের শিক্ষার্থীরা সফলতার সাথে রাষ্ট্রের বিভিন্ন দায়িত্ব পালন করেছে। প্রধানমন্ত্রীর আন্তরিকতা রয়েছে এ বিভাগের প্রতি। শুধু সংসদ সদস্য নয় আরো বিভিন্ন জনকল্যাণমূলক কাজে এ বিভাগের শিক্ষার্থীরা জড়িত রয়েছেন। আমি যেহুতু এই বিভাগের শিক্ষার্থী সেহুতু উনাদের সফলতায় আমরা খুশি।    

উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অধিকাংশ বিরোধী দল অংশগ্রহণ করেনি। সাতই জানুয়ারি অনুষ্ঠিত এ নির্বাচনকে 'অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মানদণ্ড' মেনে অনুষ্ঠিত হয়নি বলে বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান ভলকার টার্ক এক বিবৃতিতে বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা, বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেফতার এবং আটকাবস্থায় মৃত্যুর ঘটনায় উদ্বেগ জানিয়েছেন


সর্বশেষ সংবাদ