শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে চবি ভিসি কার্যালয়ে অবস্থান

উপাচার্য কার্যালয়ে অবস্থান নিয়েছেন চবি শিক্ষক সমিতির সদস্যরা
উপাচার্য কার্যালয়ে অবস্থান নিয়েছেন চবি শিক্ষক সমিতির সদস্যরা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগ ও বাংলা বিভাগে শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের কার্যালয়ে অবস্থান নিয়েছেন শিক্ষক সমিতির সদস্যরা। আজ রবিবার (১৭ ডিসেম্বর) আইন বিভাগে দুজন প্রভাষক নিয়োগের বোর্ড ও আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) বাংলা বিভাগের সাতজন শিক্ষক নিয়োগের নির্বাচনী বোর্ড বসার কথা রয়েছে।

আজ অবৈধ নিয়োগ বোর্ড বাতিলের দাবি জানিয়ে উপাচার্য বরাবর শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠি প্রদান হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক।

আরও পড়ুন: শেষ সময়ে এসে শিক্ষক নিয়োগে তোড়জোড় চবি উপাচার্যের

পরে সমিতির পক্ষ থেকে উপাচার্যের সাথে সাক্ষাৎ করতে যায় শিক্ষক সমিতি। এসময় উপাচার্যের সাথে কথা-কাটাকাটি হয়েছে বলে জানা গেছে। এরপর কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষক সমিতির সদস্যরা।

উপাচার্য বরাবর পাঠানো ওই চিঠিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রশাসন কর্তৃক পরিচালিত বিভিন্ন ‘অনিয়ম এবং আইনের শাসন পরিপন্থী’ কার্যক্রমের প্রতিবাদসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালন করে আসছে। এসব সমস্যা নিরসনকল্পে শিক্ষক সমিতির বিভিন্ন দাবি পূরণের ব্যাপারে আপনার (উপাচার্য) নেতৃত্বাধীন প্রশাসন বিভিন্ন সময় আশ্বাস প্রদান করে আসলেও অদ্যাবধি তেমন কোন দৃশ্যমান ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি শিক্ষামন্ত্রী, উপমন্ত্রী ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান বরাবর অনুলিপি প্রদান করা হলো।


সর্বশেষ সংবাদ