আমি বাসায় থাকলে আমাকেও মেরে ফেলতো: চবি উপাচার্য

শাটল ট্রেন দুর্ঘটনা ও তার পরবর্তী হামলা ও ভাঙচুরের বিষয়ে সংবাদ সম্মেলন করেন চবি ভিসি
শাটল ট্রেন দুর্ঘটনা ও তার পরবর্তী হামলা ও ভাঙচুরের বিষয়ে সংবাদ সম্মেলন করেন চবি ভিসি  © সংগৃহীত

বৃহস্পতিবার রাতের শাটল ট্রেনে শিক্ষার্থীদের আহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধরা বিশ্ববিদ্যালয়ে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তিনি বলেছেন, আমি বাসায় থাকলে আমাকেও মেরে ফেলতো। যারাই রাষ্ট্রীয় সম্পদের ক্ষতিসাধন করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে গতকালের ভাঙচুরের ঘটনায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি বলেন, গতকালের ভাঙচুরের বিষয়ে তিনটি মামলা করা হয়েছে। ভিসি বাসভবনে ভাঙচুর, পরিবহন দপ্তরে ভাঙচুর, গার্ড বা ভিসি হত্যাচেষ্টায় 'এটেম্ট টু মার্ডার কেস' এই তিনটি বিষয়ে মামলা করা হয়েছে। সেগুলো ফুটেজ দেখে করা হবে।

চবি ভিসি আরও বলেন, আমাদের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। এরপরও বিশ্ববিদ্যালয় স্বাভাবিকভাবে চলবে। আমরা সেভাবেই কাজ করছি। ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত কমিটির মাধ্যমে সিদ্ধান্ত আসবে।

তিনি সাংবাদিকদের বলেন, আপনাদের কাছে যদি কোনো বিশেষ ভিডিও ফুটেজ বা ছবি থাকে তাহলে সেগুলো আমাদের দিয়ে আপনারা প্রকৃত দোষীকে খুঁজে বের করতে সাহায্য করবেন।

এর আগে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শহর থেকে শাটল ট্রেনে করে ফেরার পথে চৌধুরী হাট এলাকায় রেললাইনের উপরে হেলে থাকা গাছের সাথে ধাক্কা খেয়ে অন্তত ১৬ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে দুইজন শিক্ষার্থীর অবস্থা আশংকাজনক। তাদেরকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। এছাড়া ক্ষুব্ধ শিক্ষার্থীরা একপর্যায়ে শাটল ট্রেনের বগিতে আগুন জ্বালিয়ে দেয়, ভিসির বাসভবন ব্যাপক ভাঙচুর করা হয়, পরিবহন দপ্তরে প্রায় ৫০টি শিক্ষকবাসসহ প্রাইভেটকার ভাঙচুর করা হয়।


সর্বশেষ সংবাদ