রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগ বের করে দেওয়ার পর মাহতাবকে হলে তুলে দিল প্রশাসন

রাবি ছাত্র মাহতাব উদ্দিন
রাবি ছাত্র মাহতাব উদ্দিন  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হল থেকে বের করে দেওয়া শিক্ষার্থী মাহতাব উদ্দিনকে হল কর্তৃপক্ষের হস্তক্ষেপে সিটে তুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেন হলটির প্রভোস্ট অধ্যাপক ইকরামুল ইসলাম। বর্তমানে তিনি নিজ কক্ষে অবস্থান করছেন। তার নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে প্রশাসন।

এর আগে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে মাহতাবকে জোরপূর্বকভাবে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছিল।

প্রভোস্ট অধ্যাপক ইকরামুল ইসলাম জানান, আজ সন্ধ্যায় মাহতাব উদ্দিনকে হলে তুলে দেওয়া হয়েছে। সে হলের বৈধ শিক্ষার্থী। তার আর কোনো সমস্যা হবে না।

মাহতাব উদ্দিন বলেন, ‘আমাকে হল থেকে নামিয়ে দেওয়ার পর আমি হলের প্রভোস্ট বরাবর একটা লিখিত অভিযোগ জানাই। এরপর তিনি আমাকে আমার সিটে তুলে দেন। আমি এখন আমার মালামাল নিয়ে কক্ষে অবস্থান করছি।’

আরও পড়ুন: ‘বৈধ ছাত্র’ বের করে পছন্দের কর্মীকে হলে তুললেন ছাত্রলীগ নেতারা

হল সূত্রে জানা যায়, আজ দুপুরে শহীদ শামসুজ্জোহা হলের মেঘনা ব্লকের ৩২৬ নম্বর রুম থেকে অবৈধভাবে দখল করে একজন বৈধ শিক্ষার্থীকে বেড পত্রসহ নামিয়ে দেয় হল দুই ছাত্রলীগের নেতা। ওই দুই ছাত্রলীগ নেতারা হলেন- শামসুজ্জোহা হল শাখার সাধারণ সম্পাদক মো. মোমিন ইসলাম এবং যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার শাহরিয়ার সৌরভ। 

অন্যদিকে ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মো. মাহতাব উদ্দিন। তিনি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৭-১৮ সেশনের এবং শহীদ শামসুজ্জোহা হলের ৩২৬ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। ছাত্রলীগের নেতারা ওই শিক্ষার্থীকে বের করে দেওয়ার কয়েক ঘণ্টা পর হল প্রশাসন আবার তাকে ওই কক্ষেই তুলে দেয়।


সর্বশেষ সংবাদ