ঢাবিতে প্রথমবারের মতো আয়োজিত হলো তরঙ্গ ইনডোর গেমস

ঢাবি বাসরুট তরঙ্গ আয়োজিত ইনডোর গেমসে উপস্থিত শিক্ষার্থীরা
ঢাবি বাসরুট তরঙ্গ আয়োজিত ইনডোর গেমসে উপস্থিত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী বাসরুট তরঙ্গ আয়োজন করলো "তরঙ্গ ইনডোর গেমস ২০২৩"। বিশ্ববিদ্যালয়ের বাসরুট সংস্কৃতিতে এবারই প্রথমবার তরঙ্গ বাস এই ধরণের সহশিক্ষামূলক আয়োজন করেছে।

গত সোমবার ও মঙ্গলবার (২৮ এবং ২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয় এই ইনডোর গেমস। শিক্ষার্থীদের পরিবহন সেবা প্রদান করা ছাড়াও তরঙ্গের পক্ষ থেকে বছরজুড়েই থাকে নানা ধরণের শিক্ষার্থীবান্ধব,যুগোপযোগী সহ-শিক্ষামূলক কার্যক্রম। 

সার্বিক বিষয়ে তরঙ্গ কার্যনিবাহী কমিটির বর্তমান সভাপতি ওয়াসিউল হক পান্থ জানান, তরঙ্গের এই আয়োজন প্রতিযোগিতামূলক হলেও এর উদ্দেশ্য মূলত শিক্ষার্থীদের মাঝে খেলাধুলার প্রতি আগ্রহ ও বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি করা; সামনের দিনগুলোতেও তরঙ্গ এমন ধারাবাহিক থাকার প্রচেষ্টা করবে।

কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম বলেন, তরঙ্গ বরাবরই ব্যতিক্রমধর্মী আয়োজনে এগিয়ে। তরঙ্গ কার্যনির্বাহী কমিটি অত্যন্ত দক্ষতার সাথে ইনডোর গেমস সম্পন্ন করেছে। শিক্ষার্থীদের সাংস্কৃতিক মনোভাবকে জাগিয়ে তুলতে তরঙ্গের এই ধরনের আয়োজনকে সাধুবাদ জানাই। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী বাসরুট তরঙ্গ'র পক্ষ থেকে প্রথমবারের মতো আয়োজিত এই ইনডোর গেমস টুর্নামেন্টে শিক্ষার্থীদের জন্য ছিলো দাবা, লুডু, টেবিল টেনিস, উনো, কার্ড(২৯) এর মতো আকর্ষণীয় খেলায় অংশগ্রহণের সুযোগ। চিন্তা, বুদ্ধি আর ভাগ্যের সমন্বয়ে দারুণ উপভোগ্য হয়ে ওঠা এই খেলাগুলোয় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের সর্বমোট ১২০ জন শিক্ষার্থী। দুইদিনব্যাপী এই আয়োজনে  উৎসাহী, খেলাপ্রিয় শিক্ষার্থীদের সবান্ধব উপস্থিতি ও উন্মাদনায় টুর্নামেন্টটি সহজ প্রাণের স্পন্দন পায়। সাধারণ শিক্ষার্থীদেরও প্রত্যাশা তরঙ্গের এই ধরনের আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

 


সর্বশেষ সংবাদ