ঢাবির বিজ্ঞানের সাক্ষাৎকার শেষ আজ, শূন্য আসনে ভর্তি যেভাবে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার আজ শনিবার (২২ এপ্রিল) শেষ হচ্ছে। নির্ধারিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে (উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনের নিচ তলায়) এ প্রক্রিয়া চলছে।

এরপর আসন শূন্য থাকলে পরবর্তী ভর্তির প্রক্রিয়া শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সাক্ষাৎকারে প্রয়োজনীয় কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এবং বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার কোঅর্ডিনেটর অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ শনিবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ৩টা পর্যন্ত এ সাক্ষাৎকার নেওয়া হবে। বিজ্ঞান ইউনিটে মেধাক্রম ব্যবসায় শিক্ষার ১ থেকে ১০, মানবিকের ১ থেকে ৫৪২ এবং বিজ্ঞানের ১ থেকে ৪ হাজার পর্যন্ত মেধাক্রমধারীদের ডাকা হয়েছে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। পূর্বে বিজ্ঞান ইউনিট অফিসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট (মুক্তিযোদ্ধা/উপজাতি/দলিত ও হরিজন/ওয়ার্ড/প্রতিবন্ধি) জমা দিয়ে থাকলে পুনরায় ইউনিট অফিসে সাক্ষাৎকারে আসার প্রয়োজন নেই।

মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীতে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে বলা হয়েছে।

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী মনোনয়নে একজন মাইগ্রেশনপ্রার্থী বর্তমানে যে বিষয়ের মনোনয়ন পেয়েছে সেটি অথবা আসন শুণ্য থাকা সাপেক্ষে পছন্দক্রমের পূর্বের কোন বিষয়ের জন্য মনোনীত হবে। তবে, অন্য আসনে মনোনয়ন পেলে তার বর্তমান বিষয়ে মনোনয়নটি বাতিল হবে এবং সেখানে অন্য শিক্ষার্থীকে মনোনয়ন দেয়া হবে।

কোনভাবেই একটি মনোনীত বিষয়ের পিছনের কোন বিষয়ে মনোনয়ন প্রত্যাশা করা যাবে না। শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচী সংশ্লিষ্ট ভর্তির ইউনিট অনলাইনে প্রকাশ করবে। উক্ত সময়সূচীতে উল্লিখিত মেধাক্রমের যে সব ভর্তিচ্ছু সাক্ষাৎকারের নির্ধারিত তারিখ পর্যন্ত কোন মনোনীত বিষয় পাবে না তারা মূল কাগজপত্রসহ অবশ্যই নির্ধারিত তারিখ ও সময়ে সংশ্লিষ্ট ইউনিটে হাজির হয়ে কাগজপত্র জমা দেবে।

পরবর্তীতে তারা বিষয় মনোনয়ন পেলে অনলাইনে টাকা জমা দিয়ে নিশ্চিত করবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ