ঢাবির ডি. লজ ডিগ্রি বঙ্গবন্ধুর হয়ে গ্রহণ করবেন শেখ রেহানা

সভায় উপাচার্য সহ সংশ্লিষ্ট ব্যক্তিগণ
সভায় উপাচার্য সহ সংশ্লিষ্ট ব্যক্তিগণ  © সংগৃহীত

অক্টোবরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরনোত্তর) ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাকে সমাবর্তনে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর পক্ষে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ ডিগ্রি গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশেষ এ সমাবর্তন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা বুধবার (১৮ জুলাই) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

আরও পড়ুন: কুবিতে কমেছে বাজেট, বেড়েছে গবেষণায় বরাদ্দ

সভায় আরও জানানো হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ সাহাবুদ্দিন সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমাবর্তন-বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। সমাবর্তনে আমন্ত্রিত অতিথিরাসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করতে পারবেন। সমাবর্তনে অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের তারিখ শিগগিরই জানানো হবে।

সভায় উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সিনেট ও সিন্ডিকেট সদস্যরা, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানরা। 


সর্বশেষ সংবাদ