ঢাবির নিজস্ব হটলাইন চালুর প্রস্তাব সিনেটে

ঢাবি সিনেট
ঢাবি সিনেট  © সংগৃহীত

ভাষাবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক সিকদার মনোয়ার মোরশেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একটি হট লাইন নম্বর চালুর প্রস্তাব দিয়েছেন। বৃহস্পতিবার (২২জুন) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশনে তিনি এই প্রস্তাবটি দেন। 

তার বক্তব্য উপস্থাপনকালে তিনি বলেন, ৯৯৯ এর মত করে যদি বিশ্ববিদ্যালয়ের ও একটি হট লাইন নম্বর থাকে তবে শিক্ষার্থীদের যে কোন সেবা খুব সহজেই পাবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় শৌচাগার নির্মাণ ও নিরাপত্তার কথা বিবেচনা করে পুরো বিশ্ববিদ্যালয় সিসি টিভির আওতায় নিয়ে আসার প্রস্তাব দেন তিনি।

আরও পড়ুন: যবিপ্রবির ৮৩ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা

উল্লেখ্য, গতকাল সিনেট অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন। ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীদের বেতন, ভাতা ও পেনশন বাবদ ৭২৪ কোটি ১২ লক্ষ টাকা ধরা হয়েছে যা মোট ব্যয়ের ৬৮.২৯%; গবেষণা মঞ্জুরী বাবদ ১৫ কোটি ৫ লক্ষ টাকা যা মোট ব্যয়ের ১.৬৪%; অন্যান্য অনুদান বাবদ ৩৩ কোটি ৭৪ লক্ষ টাকা যা প্রস্তাবিত ব্যয়ের ৩.৬৯%; পণ্য ও সেবা বাবদ ২০৮ কোটি ৪ লক্ষ ৩৯ হাজার টাকা যা মোট ব্যয়ের ২২.৭৬% এবং মূলধন খাতে ৩২ কোটি ২৪ লক্ষ ৪৩ হাজার টাকা যা মোট ব্যয়ের ৩.৫৪% বরাদ্দ রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ