বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড পেলেন জবির সাইমুম 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে অ্যাওয়ার্ড নিচ্ছেন ইব্রাহিম আজাদ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে অ্যাওয়ার্ড নিচ্ছেন ইব্রাহিম আজাদ  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইব্রাহিম আজাদ সাইমুম বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন।  তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা (এমসিজে) বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গতকাল রবিবার (১১ জুন) প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচিত মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রাইজ মানি হিসেবে ৩ লাখ টাকা, সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

জানা যায়, স্নাতকোত্তর পর্যায়ে সমগ্র বাংলাদেশ থেকে মোট ২২ জন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। 

অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়ে ইব্রাহিম আজাদ সাইমুম বলেন, এই বৃহৎ প্রচেষ্টার ক্ষুদ্র অংশ হতে পেরে আমি আনন্দিত এবং গর্বিতবোধ করছি। আমার ক্ষুদ্র জীবনে এই বৃত্তির মাধ্যমে কিছু সফলতা আমার মাকে দিতে পেরেছি। এটাই জীবনের সবচেয়ে বড় অর্জন। প্রধানমন্ত্রীর অসংখ্য মহান উদ্যোগের ধারাবাহিকতায় আজকের এই "শেখ মুজিব স্কলার" বৃত্তি প্রদান। এই বৃত্তি অসংখ্য শিক্ষার্থীদের প্রেরণা যোগাবে সামনে এগিয়ে যেতে। 

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে প্রথম কোন শিক্ষার্থী হিসেবে ইব্রাহিম আজাদ সায়মুম এ অ্যাওয়ার্ড পেয়েছেন।

এরআগে, গত ১৯ মে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপ-পরিচালকের দপ্তরের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আব্দুন নূর মোহম্মদ আল ফিরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হয়।  


সর্বশেষ সংবাদ