০৫ মার্চ ২০২৩, ২১:২১

ছাত্রলীগের কাছে ৪০ রানে হার ঢাবি সাংবাদিক সমিতির

রোববার বিকেলে সাংবাদিক সমিতি ও ছাত্রলীগের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মধ্যকার প্রীতি ক্রিকেট ম্যাচে ৪০ রানের ব্যবধানে জয়লাভ করেছে ছাত্রলীগ। আজ রোববার (৫ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও  সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাযহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ অন্যরা খেলায় অংশ গ্রহন করেন। অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মামুন তুষার ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলের নেতৃত্বে সমিতির অন্য সদস্যরা খেলায় অংশ নেন।

আরও পড়ুন: ‘আমি হল ছাত্রলীগের সভাপতি, আমার কথায় সব চলবে’

খেলায় টসে জিতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ১৯৩ রান সংগ্রহ করে ছাত্রলীগ। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভার পর্যন্ত ব্যাট করে ১৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হন সাংবাদিক সমিতির সদস্যরা। খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অতনু বর্মন (১০৭*)।

খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া। এছাড়া শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি আবির রায়হানসহ সংগঠনটির বর্তমান নেতারা ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় উভয় দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: ঢাবিতে নতুন ট্রাস্ট ফান্ড ও  স্বর্ণপদক চালু

অনুষ্ঠানে অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া বলেন, এই খেলার মধ্যে দিয়ে উভয় সংগঠনের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বাড়বে বলে আমি প্রত্যাশা করি।

এসময় ক্যাম্পাসে সাংবাদিকদের যেকোনো পেশাগত কাজে ছাত্রলীগের নেতাকর্মীরা সহযোগিতা করবে বলে আশ্বাস দেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

সাংবাদিক সমিতির সভাপতি মামুন তুষার বলেন, ক্যাম্পাসের ক্রিয়াশীল সংগঠনগুলোর সঙ্গে ডুজা সব সময়ই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে আসছে। এ প্রীতি ম্যাচ সেটিরই ধারাবাহিকতা।