চবির ক্যান্টিনের খাবারে তেলাপোকা, পরিবেশন হয় নোংরা বাসনে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের ক্যান্টিনের খাবারে তেলাপোকা পাওয়ায় রোববার সকালে দুটি হলের ক্যান্টিন গেটে তালা দেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। আলাওল হল ও এ এফ রহমান হল সংলগ্ন ক্যান্টিনে এসব ঘটনা ঘটে। পরে ওই দুই হলের প্রাধ্যক্ষের আশ্বাসে তালা খুলে দেওয়া হয়। ক্যান্টিনে তালা দেওয়া নেতাকর্মীরা শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের অনুসারী হিসেবে পরিচিত।

তাদের অভিযোগ, ক্যান্টিনের বাসন ঠিকমতো পরিস্কার করা হয় না, নোংরা ও এঁটো বাসনে খাবার পরিবেশন করা হয়। এসব সমস্যা নিয়ে এর আগে কয়েকবার অভিযোগ জানালেও ক্যান্টিন পরিচালক কোনো ব্যবস্থা নেননি।

শাখা ছাত্রলীগের সহসভাপতি মোহাম্মদ এনামুল হক বলেন, হলে অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের খাবার খেতে হয়। এই খাবার খেয়ে প্রায়ই ছাত্ররা পেটের পীড়ায় ভোগেন। আবার হল কর্তৃপক্ষকে না জানিয়ে হঠাৎ খাবারের দাম বাড়িয়ে দেন ক্যান্টিনের পরিচালক। আজ (রোববার) সকালে ডালের মধ্যে তেলাপোকা পেয়েছি। এ কারণেই আমরা তালা দিয়ে প্রতিবাদ করেছি।

আরও পড়ুন: ডাকসু নির্বাচন নিয়মিত চায় ঢাবি ছাত্রলীগ

ডালে তেলাপোকা পাওয়ার বিষয়টি স্বীকার করে ক্যান্টিন পরিচালক মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, হয়তো রান্নাঘর থেকে তেলাপোকা উড়ে এসেছে। কর্মচারীদের সবসময় ক্যান্টিন পরিস্কার রাখার কথা বলি। ভুল সংশোধনে সময় দেওয়া উচিত। তাঁর ক্যান্টিন অন্য ক্যান্টিনের তুলনায় পরিস্কার-পরিচ্ছন্ন বলেও দাবি করেন তিনি।

এদিকে ক্যান্টিনে তালা দেওয়ার পর আলাওল হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ ফরিদুল আলম এবং এ এফ রহমান হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ এস এম মোয়াজ্জেম হোসেন গিয়ে শিক্ষার্থীদের আশ্বাস দেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তালা খুলে দেন।

এ এফ রহমান হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ এস এম মোয়াজ্জেম হোসেন বলেন, ঘটনা শুনে ক্যান্টিনে গিয়ে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখেছি। ক্যান্টিন পরিচালককে শেষবারের মতো সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এমন অবস্থা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ