জানালার কাঁচ ভেঙে জাবির ছাত্রী হল থেকে টাকা ও জিনিসপত্র চুরি

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফজিলাতুন্নেছা আবাসিক হলের জানালার কাঁচ ভেঙ্গে চুরির অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে হলের আবাসিক শিক্ষার্থী ও প্রভোস্ট সূত্রে জানা গেছে। ভুক্তভোগী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, হলের তিনটি রুমের জানালার কাঁচ ভেঙে নগদ অর্থ ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরি হয়েছে।

ফজিলাতুন্নেছা হলের আবাসিক ছাত্রী ও চারুকলা বিভাগের জুলফিশা রাবেয়া মুমু বলেন, রাত ২টা থেকে আড়াইটার দিকে আমি কাঁচ ভাঙার শব্দ শুনি। শীতকালীন বন্ধের কারণে হলে উপস্থিতি কম থাকায় আমি চুপ থাকি। পরে ভোর ৪টার দিকে মাস্টার্সের (৪৫ ব্যাচ) একজন ছাত্রী দেখে জানালার পাশ থেকে এক ছেলে তার রুমে টর্চ লাইট মারছে। সে ভয়ে চিৎকার করলে চোর পালিয়ে যায়। এ ঘটনায় আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

হলের ছাত্রীদের অভিযোগ, হলের সিসি ক্যামেরা নষ্ট, হলের সিকিউরিটি গার্ডদের চুরির বিষয়ে বললেও তারা রাতে হলের চারপাশ ঘুরে দেখে নাই। কোনো সম্যসা নিয়ে হল প্রশাসনকে জানানো হলে প্রশাসন থেকে আমাদের নতুন হলের কথা বলে। কিন্তু কোনো সম্যসার সমাধান করেন না।

ফজিলাতুন্নেছা আবাসিক হলের আবাসিক শিক্ষক প্রীতি কণা শিকদার জানান, ছুটিতে আমি ঢাকা এসেছি। এখনো হলে যাওয়া হয়নি। শুনেছি কাচের জানালা ভেঙে চুরি হয়েছে। এ ব্যাপারে হলের ওয়ার্ডেন ও প্রভোস্ট স্যারের সাথে কথা বলবো।

হলের প্রভোস্ট অধ্যাপক এ টি এম আতিকুর রহমান বলেন, হলে চুরির ঘটনার অভিযোগ পেয়েছি। আমি এবং হলের সঙ্গে সংশ্লিষ্ট অনান্য শিক্ষকবৃন্দ হলে গিয়েছিলাম। আমরা হলের নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করার বিষয়ে ব্যবস্থা নেবো। এছাড়াও ভুক্তভোগী শিক্ষার্থীদের ক্ষতিপূরণ দেওয়া ও নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে দার্য়িত্ব পালনে অবহেলার অভিযোগ নিজেদের মধ্যে আলোাচনা করবেন বলে জানিয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ