জেলহত্যা দিবসের কুশীলবদের জাতি ক্ষমা করবে না: জাবি ভিসি

জেলহত্যা দিবসের অনুষ্ঠানে জাবি ভিসি
জেলহত্যা দিবসের অনুষ্ঠানে জাবি ভিসি  © টিডিসি ফটো

জেলহত্যা দিবসের কুশীলবদের জাতি ক্ষমা করবে না বলে হুঁশিয়ারি করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম। বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে জেলহত্যা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্লাবে মোমবাতি প্রজ্জ্বলনের প্রাক্কালে তিনি এ মন্তব্য করেন।
  
তিনি বলেন, জাতীয় চার নেতা বাংলাদেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর একান্ত সহযোগী হিসেবে কাজ করেছিলেন। মুক্তিযুদ্ধকালে বঙ্গবন্ধু যখন কারাগারে তখন এই সাহসী মানুষগুলোই মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। এমনকি স্বাধীনতা পরবর্তী সময়েও সোনার বাংলা গড়তে তারাই ছিলেন সবচেয়ে বেশি তৎপর। কিন্তু দুঃখের বিষয় ক্ষমতালোভী মহল তাদেরকে জেলখানার ভেতর হত্যা করে। 

জেলহত্যা দিবসের কুশীলবদের হুঁশিয়ারি করে জাবি ভিসি বলেন, এই হত্যার পেছনের কুশীলবদের জাতি ক্ষমা করবে না।

আরও পড়ুন: জেলহত্যা দিবসে তিতুমীর কলেজে ভিন্নধর্মী বিতর্ক প্রদর্শনী

মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আকবর হোসেন, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ ও ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের এই দিনে (৩ নভেম্বর) ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়।


সর্বশেষ সংবাদ