রাজমিস্ত্রির কাজ করা রাবির ইমরানের দায়িত্ব নিলেন মেয়র

ইমরান হোসেন
ইমরান হোসেন  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী ইমরান হোসেনের পড়াশোনার খরচসহ সার্বিক দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। অর্থাভাবে ইমরান পড়াশোনার খরচ চালাতে রাজমিস্ত্রির কাজে যোগ দিয়েছেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মেধাবী শিক্ষার্থী ইমরান হোসনের পারিবারিক অসচ্ছলতার বিষয়টি রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নজরে আসে। তাৎক্ষণিক রাসিক মেয়র তার ব্যক্তিগত সহকারী আব্দুল ওয়াহেদ খান টিটুকে রাবি শিক্ষার্থী ইমরান হোসেনের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দেন।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের এমআইটিতে পড়ার সুযোগ পেলেন কুবির উর্মি

আব্দুল ওয়াহেদ খান টিটু জানান, বুধবার রাতে একটি অনলাইন নিউজ পোর্টালে ‘পড়াশোনার খরচ চালাতে রাজমিস্ত্রির কাজে রাবি শিক্ষার্থী’ শিরোনামে প্রকাশিত খবরটি রাসিক মেয়র দেখতে পান। মেয়রের নির্দেশে মোবাইল নম্বর সংগ্রহ করে বৃহস্পতিবার দুপুরে রাবি শিক্ষার্থী ইমরান হোসেন, তার পরিবার ও শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মেয়র ব্যক্তিগত উদ্যোগে রাবি শিক্ষার্থী ইমরান হোসেনের পড়াশোনার খরচ, থাকা-খাওয়াসহ তার সকল খরচ ব্যয় করবেন।

ইমরান হোসেন পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুর রশিদ মাঝির ছেলে। আট সন্তানের মধ্যে পঞ্চম। কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার ক্লাস শুরু হবে।

শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মেয়র আমার পড়াশোনাসহ সার্বিক দায়িত্ব নিবেন বলে জানিয়েছেন। রাজশাহীতে গিয়ে পড়াশোনার খরচ চালানো নিয়ে অনেক দুশ্চিন্তায় ছিলাম। এখন দুশ্চিন্তামুক্ত হলাম।


সর্বশেষ সংবাদ