রাবির হলে কচু ভর্তায় তেলাপোকা, ডাইনিং বন্ধ 

কচু ভর্তায় তেলাপোকা
কচু ভর্তায় তেলাপোকা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কচু ভর্তায় হলের খাবারে তেলাপোকা পাওয়ার ঘটনায় ডাইনিংয়ের দরজায় তালা দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, আজ দুপুরে হলের ডাইনিংয়ে খাবার খাওয়ার সময় কচু ভর্তার মধ্যে তেলাপোকা দেখতে পান দুলাল নামে এক ছাত্র। এই নিয়ে শিক্ষার্থীদের সাথে ডাইনিং ম্যানেজারের সাথে বাকবিতণ্ডা ঘটে। পরে বিক্ষুব্ধ হয়ে ডাইনিংয়ের দরজায় তালা দেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীদের অভিযোগ, এই হলের ডাইনিংয়ের খাবারে প্রায়ই সমস্যা হয়। কখনো পোকা তো কখনো চুল পাওয়া যায়। এমনকি খাবারের গুণগত মান তেমন ভালো নয়। একই ধরণের খাবার প্রতিদিন দেয়া হয়। তাছাড়া ডাইনিংয়ের অবস্থা যথেষ্ট অপরিষ্কার। বিষয়গুলো বারবার বলা হলেও তা আমলে নেন না ডাইনিং ব্যবসায়ীরা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডাইনিংয়ের ম্যানেজার লোকমান হোসেন বলেন, সতর্কতার সাথেই সবসময় রান্না করা হয়। কিন্তু কিভাবে খাবারের মধ্যে পোকা এলো বুঝতে পারছিনা। তবে এবিষয়ে আমরা আরো সতর্ক হবো, যাতে ভবিষ্যতে এমনটি আর না হয়।

এ বিষয়ে হলের সাময়িক দায়িত্বপ্রাপ্ত প্রাধ্যক্ষ ড. ফারুক হোসেন জানান, দুপুরে ডাইনিং খাবার কেন্দ্রিক একটা সমস্যা হয়েছিল। বিষয়টি তাৎক্ষণিক সমাধানের চেষ্টা করা হয়েছে। এছাড়া ডাইনিং ব্যবসায়ীদের কঠোরভাবে সতর্ক করা হয়েছে, যাতে ভবিষ্যৎ এমন ঘটনা না ঘটে। এমনকি সর্বদা ডাইনিং পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি মানসম্মত খাবার নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ