আটক ঢাবি শিক্ষার্থীদের মুক্তি চান স্বজনরা

অভিভাবক ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত
অভিভাবক ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত   © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে অভিভাবক ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে 'উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ' এর ব্যানারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, হল ও ক্যাম্পাসে সব দল ও মতের সহাবস্থান নিশ্চিত না করে ছাত্রলীগের হামলা-মামলাকে বারবার প্রশ্রয় দেওয়া হচ্ছে। রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আহত হয়েছে, উল্টো তাদেরই আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

ছাত্রলীগের হামলার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আটক আকরাম হোসেনের বাবা আলমগীর হোসেন নাগরিক সমাবেশে বলেন, আকরামের মা আজ পাঁচদিন ধরে অসুস্থ। যতবারই তারা মার খেয়েছে, কখনও পাল্টা মার দেয়নি। এভাবে তাদের ওপর অত্যাচার-অবিচার করা উচিত নয়। যারা এভাবে অত্যাচার করেছে, তাদের পরিণাম খারাপ হয়েছে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে অনুরোধ, অন্যায়ভাবে যেসব শিক্ষার্থীকে আটক করা হয়েছে, তাদের মুক্তি দেওয়া হোক। ঢাবি শিক্ষার্থী জাহিদ হোসেনের মামা আবুল কালাম বলেন, তাকে অন্যায়ভাবে আঘাত করা হয়েছে এবং আটক করা হয়েছে। ওর সামনে পরীক্ষা, সুচিকিৎসার দাবি জানাই। দ্রুত মুক্তি চাই।

নাগরিক সমাবেশ শেষে তারা স্মারকলিপি দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে যান। তাদের সঙ্গে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ