জাবিতে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বর্তমান কমিটি বিলুপ্ত করে ৬ সদস্য বিশিষ্ট এ আহ্বায়ক কমিটি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের বর্তমান কমিটি বিলুপ্ত করে জাবির বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষকগণকে একত্রিত করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত আহবায়ক কমিটি দ্রুত সময়ের মধ্যে ইতোমধ্যে প্রণীত গঠনতন্ত্র মোতাবেক কার্যনির্বাহী কমিটি গঠন করবে।'

কমিটিতে আহ্বায়ক করা হয়েছে অধ্যাপক ড. এ এ মামুনকে। এছাড়াও অধ্যাপক ড. লুৎফুর রহমান, অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফি, অধ্যাপক ড. মো. আলমগীর কবিরকে সদস্য ও অধ্যাপক বশির আহমেদকে সদস্য সচিব করে এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আরও পড়ুন: বিদেশি শিক্ষার্থীদের ইচ্ছেমতো কাজের অনুমতি দিলো কানাডা

কমিটির সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ জানান, শিক্ষার্থীদের একাডেমিক এবং প্রায়োগিক জ্ঞানের সম্মিলনে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষে একসঙ্গে সবাইকে নিয়ে কাজ করা জরুরি। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষকদের ঐক্যবদ্ধ করার প্রাথমিক প্রয়াস এটি। আশা করি সেটি আমরা সুন্দর ও সফলভাবে করতে পারবো।

তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে তথা বাংলাদেশেকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে দক্ষ জনশক্তির বিকল্প নেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অমিত শক্তি কে জাগিয়ে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখতে চাই। এই লক্ষ্যে শিক্ষক শিক্ষার্থীদের যৌথ প্রয়াসে জাহাঙ্গীরনগর আগামী দিনে জাতিকে নেতৃত্ব দিবে বলে প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।


সর্বশেষ সংবাদ