ঢাবি এলামনাই এসোসিয়েশন মালয়েশিয়া'র সভাপতি সুরাইয়া, সম্পাদক আতিক

ডুয়াম
ডুয়াম  © টিডিসি ফটো

মালয়েশিয়ায় অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন মালয়েশিয়া’(ডুয়াম) এর নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নবগঠিত কার্যনির্বাহী কমিটির সভাপতি সমাজ বিজ্ঞান বিভাগের ১৯৮৭-৮৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুরাইয়া ইয়াসমিন নাহার ও ২০০৯-১০ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের আতিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের কমিটি ঘোষনা করা হয়েছে। 

আরও পড়ুন: জাবিতে ‘আপত্তিকর’ অবস্থায় দুই বহিরাগত শিক্ষার্থী আটক

মঙ্গলবার মালয়েশিয়ার রাজধানীতে উক্ত কমিটি ঘোষণা করা হয়। নবনির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন: সহ-সভাপতি পদে আব্দুস সোবহান শেখ, নাসির উদ্দিন, মনজুর মুর্শেদ দিপু, যুগ্ন-সাধারণ সম্পাদক, শারমিন ইসলাম (অপর্না), মুশফিকুর রহমান রিয়াজ, অর্থ সম্পাদক হিসেবে শবনম রহমান, অফিস সম্পাদক হিসেবে ফাওজিয়া মালিক, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক পদে জিয়াউর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক পদে ড. আবদুল্লাহ আল মাসুদ, প্রচার সম্পাদক পদে জান্নাত তুষ্টি, কালচারাল সম্পাদক পদে আফরোজা শিমু এবং কার্যকরী সদস্য পদে খালিদ হোসেন ও জুলফিকার কমিটিতে স্থান পেয়েছেন । 

উল্লেখ্য, চলতি বছরের ২২ এপ্রিল ডুয়াম আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে। তবে  ২০১৮ সাল থেকে ডুয়াম কার্যক্রম চালিয়ে আসছে। ডুয়াম মালয়েশিয়ার মাটিতে বিশ্ববিদ্যালয় দিবস পালন, খেলাধুলার আয়োজন, ঈদ উৎযাপন, ফ্যামিলি গ্যাদারিং, শিক্ষা সফর, সভা-সেমিনার, গরিব-মেধাবী শিক্ষার্থীদেরদের বৃত্তি প্রদান ও দুস্থদের মাঝে সাহায্য প্রদানসহ নানা ধরনের সামাজিকও সেবামূলক কাজ করে আসছে । এই বছর ডুয়ামের সাহায্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ১৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।


সর্বশেষ সংবাদ