আরও ৩ মাস ইউজিসির দায়িত্বে অধ্যাপক দিল আফরোজা

ইউজিসি লোগো ও  অধ্যাপক ড. দিল আফরোজা বেগম
ইউজিসি লোগো ও অধ্যাপক ড. দিল আফরোজা বেগম  © ফাইল ছবি

আরও তিনমাস বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন কমিশনের সদস্য (পাবলিক বিশ্ববিদ্যালয়) অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। গতকাল বৃহস্পতিবার তার মেয়াদ বৃদ্ধি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

ইউজিসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইউজিসির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অসুস্থতাজনিত কারণে তিন মাসের ছুটিতে অস্ট্রেলিয়াতে রয়েছেন। সম্প্রতি এই ছুটি আরও তিন মাস বাড়ানোর আবেদন করেন তিনি। ড. কাজী শহীদুল্লাহর ছুটির আবেদন মঞ্জুর করে আরও তিনমাস বৃদ্ধি করা হয়েছে। 

ওই সূত্র আরও জানায়, গত রবিবার অধ্যাপক কাজী শহীদুল্লাহর ছুটি মঞ্জুর হয়। এরপর ইউজিসি সদস্য দিল আফরোজা বেগমের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বের মেয়াদ বৃদ্ধি করা হয়। গত মার্চ মাস থেকে তিনি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন: একই দিনে চবি-সাত কলেজের ভর্তি পরীক্ষা, পরদিন গুচ্ছের

এ প্রসঙ্গে জানতে চাইলে ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চেয়ারম্যান স্যারের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে তার আরও চিকিৎসার প্রয়োজন রয়েছে। সেজন্য তিনি ছুটির মেয়াদ বৃদ্ধির আবেদন করেছিলেন। সেই আবেদন গত ২৪ জুলাই অনুমোদন দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, চেয়ারম্যান স্যারের অবর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট শাখার সদস্য অধ্যাপক দিল আফরোজা বেগম চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত নথি শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ক্যান্সার আক্রান্ত হয়ে গত মার্চ মাসে অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অস্ট্রেলিয়াতে যান। সেখানে তাকে চারটি কেমো থেরাপি দেওয়া হয়েছে। এরপর তার অপারেশন সম্পন্ন করা হয়। বর্তমানে তার অবস্থা আগের চেয়ে ভালো।


সর্বশেষ সংবাদ