জবি-ইবিকে গুচ্ছে থাকতে হবে: ইউজিসি

ইউজিসির কনফারেন্স রুমে এই সভা চলছে
ইউজিসির কনফারেন্স রুমে এই সভা চলছে  © টিডিসি ফটো

আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষে ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতি। সমিতির নেতারা বলছেন, আগে যেভাবে তাদের বিশ্ববিদ্যালয়ে নিজেদের উদ্যোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, এবার থেকে সেভাবে পরীক্ষা নিতে হবে। 

এ অবস্থায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে রুদ্ধদ্বার এক বৈঠকে বসছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নীতিনির্ধারকরা। আজ সোমবার দুপুর ২টার পর ইউজিসির কনফারেন্স রুমে এই সভা শুরু হয়। সভায় ইউজিসি চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত আছেন।

সভায় উপস্থিত ইউজিসির এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থাকতে হবে। তারা এবারও থাকছে। কেননা সরকারি এসব বিশ্ববিদ্যালয়ে ইউজিসির কিছু নির্দেশনা মানতে হয়। তাই তাদের গুচ্ছে থাকতে হবে।

সভা সূত্রে আরও জানা গেছে, সভায় উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসিরা গুচ্ছে থাকার ব্যাপারে সর্বোচ্চ থাকার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

বিকেল সাড়ে ৪টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইউজিসির কনফারেন্স রুমে সেই সভা চলেছিল। সভা শেষে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কথা বলবেন ইউজিসি নীতিনির্ধারকরা অথবা বিশ্ববিদ্যালয়ের ভিসিরা।


সর্বশেষ সংবাদ