ভ্রমণ পিপাসুদের বিড়ম্বনা দূর করবে ‘ট্রাভেল বাংলাদেশ’

প্রতীকী
প্রতীকী

ভ্রমণ পিপাসুদের সব বিড়ম্বনা দূর করে ভ্রমণকে সহজতর করতে বাংলাদেশে যাত্রা শুরু করেছে ‘ট্রাভেল বাংলাদেশ’। ভ্রমণ সংক্রান্ত যাবতীয় তথ্য দিয়ে টুরিস্টকে সহায়তা দেবে প্রতিষ্ঠানটি। ভ্রমণ সংক্রান্ত যেকোন তথ্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে https://travelbangladesh.xyz/ পাওয়া যাবে।

ট্রাভেলস বাংলাদেশের প্রতিষ্ঠাতা আহসান রনি বলেন, গোটা বাংলাদেশজুড়ে যেমন প্রাকৃতিক সৌন্দর্য আধার তেমনি অসংখ্য ঐতিহাসিক নিদর্শন রয়েছে। যার কারণে প্রতিবছরই ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। তাই ভ্রমণকারীদের জন্য এমন একটি ডিজিটাল প্লাটফর্ম প্রয়োজন যেটা ভ্রমণ সংক্রান্ত সকল ধরনের তথ্যসেবা প্রদান করবে।

তিনি বলেন, এই দেশে অসংখ্য নান্দদিক ঐতিহাসিক স্থান রয়েছে। কিন্তু দূর্ভাগ্যবসত খুব অল্প মানুষই এগুলো সম্পর্কে জানে। যখন কেউ কোথাও ভ্রমণের কথা ভাবে, প্রয়োজনীয় তথ্য ও নির্দেশনার অভাবে ভ্রমণ অনিশ্চয়তার মুখে পড়ে কিংবা ভোগান্তির শিকার হয়। যার কারণে তারা ভ্রমণের আগ্রহ হারিয়ে ফেলেন। আমরা ভ্রমণের মানুষকে আগ্রহী করতে এবং জটিলতা দূর করতেই এসেছি।

ভ্রমণপ্রেমীদের জন্য ট্রাভেল বাংলাদেশের যত আয়োজন

ভ্রমণের একের ভেতর সব তথ্য ‘ট্রাভেল বাংলাদেশ’-এর ওয়েবসাইটে পাওয়া যাবে। দেশ-বিদেশের দর্শনীয় স্থান, কীভাবে ও কাদের সঙ্গে ভ্রমণ করবেন, কিংবা ভ্রমণকারীদের অভিজ্ঞতা, ভ্রমণ টিপস সবই মিলবে প্রতিষ্ঠানটির এ ওয়েবসাইটে।

দেশ-বিদেশের ট্যুর

শুধু দেশে নয়, দেশের বাইরে ভ্রমণের যাবতীয় তথ্যও মিলবে এখানে। বাংলাদেশি পাসপোর্ট নিয়ে যেসব দেশে ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারবেন, সস্তায় বিমানের টিকিট কাটা, বিভিন্ন দেশের ভিসার আবেদন সম্পর্কিত তথ্য, গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, খাবার, আবাসন ও রোমাঞ্চকর সব ভ্রমণ গল্প দিয়ে সাজানো হয়েছে ওয়েবসাইটটি।

৬৪টি জেলার তথ্য

৬৪ জেলার জানা-অজানা ভ্রমণের স্থান সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন ট্রাভেল বাংলাদেশ ওয়েবসাইটে। ৬৪ জেলার জন্য রয়েছে আলাদা আলাদা পাতা। প্রতিটি জেলার দর্শনীয় ও ভ্রমণের স্থানগুলোর পাশাপাশি সাজানো হয়েছে জেলার ইতিহাস ও ঐতিহ্য, সংস্কৃতি, খাবার, আবাসনসহ বিস্তারিত দিকনির্দেশনা।

ট্রাভেল এজেন্সির ট্যুর প্লান

দেশের নামকরা ট্রাভেল এজেন্সিগুলোর ট্যুর প্লান ও ট্রাভেল ডিলস পাবেন ‘ট্রাভেল বাংলাদেশ’ ওয়েবসাইটে। কতদিনের ট্যুর, খরচ, থাকার ব্যবস্থাসহ যাবতীয় যা তথ্য সবই তথ্য দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ভিডিও ট্রাভেলগাইড

ট্রাভেল বাংলাদেশের ফেসবুক পেজে মিলবে দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ভিডিও ট্রাভেলগাইড। ভিডিওগুলোতেও মিলবে যাবতীয় তথ্য। ভ্রমণের স্থান ছাড়াও মিলবে বিভিন্ন খাবার নিয়ে তৈরি ভিডিও কন্টেন্ট, যা টুরিস্টকে সহায়তা দেবে।

পর্যটন নিউজ

পর্যটন সংক্রান্ত সকল খবরা-খবর মিলবে এই ওয়েবসাইটে। ট্যুর ম্যানেজমেন্ট সংক্রান্ত সকল সাম্প্রতিক খবর, বাংলাদেশ ও আন্তর্জাতিক নানা ভ্রমণ নিয়ে ফিচার, ফটো ফিচার, অ্যাভিয়েশন সম্পর্কিত খবর, হোটেল ও রিসোর্ট সম্পর্কিত তথ্য, রেস্টুরেন্ট ও টুরিস্ট সেক্টরে চাকরির খবর, ট্যুরিজম, রেস্টুরেন্ট, কর্পোরেট সম্পর্কিত সব তথ্য দিচ্ছে ওয়েবসাইটটি।

খাবারের খবর

দেশ-বিদেশের বিভিন্ন খাবার নিয়ে তথ্য পাওয়া যাবে ওয়েবসাইটটিতে। খাবারের ইতিহাস থেকে প্রস্তুতপ্রণালী মিলবে সবই।

লিখতে পারবেন আপনিও

ভ্রমণ সংক্রান্ত তথ্যের পাশাপাশি একজন টুরিস্ট তার ভ্রমণের অভিজ্ঞতাও শেয়ার করতে পারেন সবার সাথে।


সর্বশেষ সংবাদ