এবার হোয়াটসঅ্যাপে সরাসরি নম্বর সেভ করা যাবে

হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।

হোয়াটসঅ্যাপে একটি বড় সমস্যা ছিল নম্বর সেভ করা। কারও সঙ্গে চ্যাট করতে হলে আগে তার নম্বর ফোনে সেভ করতে হতো। কিন্তু এখন আর সেই ঝামেলায় যেতে হবে না। এবার সরাসরি হোয়াটসঅ্যাপেই কনট্যাক্টস অ্যাড করা যাবে। ফোনে নম্বর সেভ না করেই মেসেজ পাঠাতে কোনো অসুবিধা হবে না।

শিগগির এমন ফিচার নিয়ে আসতে চলেছে মেটা মালিকানাধীন সবার জনপ্রিয় হোয়াটসঅ্যাপ।

এখানেই শেষ নয়। হোয়াটসঅ্যাপ একাধিক লিঙ্কড ডিভাইস থেকে কনট্যাক্টস ম্যানেজ করার সুবিধাও দেবে। একটি পোস্টে মেসেজিং অ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, শিগগির ইউজার হোয়াটসঅ্যাপ ওয়েব এবং উইন্ডোজে কি-বোর্ডের মাধ্যমে কনট্যাক্টস যোগ করতে এবং ম্যানেজ করতে পারবেন। পরবর্তীকালে অন্যান্য লিঙ্ক করা ডিভাইসেও এই সুবিধা মিলবে।

হোয়াটসঅ্যাপ হয়ে উঠবে ইউজারের ডিফল্ট ফোনবুক অ্যাপ: হোয়াটসঅ্যাপ এখন ডিফল্ট মেসেজিং অ্যাপ। ফোনও হয় এতেই। ওটিপি আর ব্যাঙ্কের তথ্য ছাড়া সাধারণ এসএমএস আর আসে না বললেই চলে। এত দিন ইউজারকে নতুন কোনো নম্বর আগে ফোনে সেভ করতে হতো। তারপর তা জায়গা পেত হোয়াটসঅ্যাপ কনট্যাক্টে। এবার সেই প্রয়োজনও ফুরোতে চলেছে।

হোয়াটসঅ্যাপেই এখন নম্বর অ্যাড করতে পারবেন ইউজার। চাইলে ফোনে সেই নম্বর সিঙ্ক করার বিকল্পও থাকবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, যে কনট্যাক্ট ইউজার হোয়াটসঅ্যাপে অ্যাড করবেন, তা যদি ফোনে খুঁজে না পান বা নতুন ডিভাইস কেনেন, তাহলেও তা পুনরুদ্ধার করা যাবে।

হোয়াটসঅ্যাপ এই কনট্যাক্টগুলোকে উন্নত এনক্রিপ্টেড কি-এর মাধ্যমে সুরক্ষিত রাখছে। নম্বরও থাকবে নিরাপদ। অন্য কারও হাতে পড়ার সম্ভাবনা কমে যাবে।

এই বিষয়ে হোয়াটসঅ্যাপ বলছে, ‘হোয়াটসঅ্যাপে ইউজারনেম গোপনীয়তার দিক থেকে নতুন মাত্রা যোগ করবে। কাউকে মেসেজ করার সময় ফোন নম্বর শেয়ার করার প্রয়োজন হবে না।’


সর্বশেষ সংবাদ