আজ প্রাক্তনের খোঁজ নিন, পাঠাতে পারেন ক্ষুদেবার্তা

আজ প্রাক্তনের খোঁজ নিন
আজ প্রাক্তনের খোঁজ নিন  © সংগৃহীত

প্রেম সবার জীবনেই আসে। ভালোবাসার সম্পর্ক থাকাকালীন প্রেম, সংযুক্তি, নির্ভরতার অনুভূতি জমা হয়। সম্পর্ক নানা কারণে ভাঙতে পারে। কিন্তু বিচ্ছেদ মানেই একে অপরের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ হয়ে যায়। আর যোগাযোগ করা হয়ে ওঠেনা। যদি মিউচ্যুয়াল ব্রেকআপ হয় তাহলে সম্পর্ক রাখা যেতে পারে। কিন্তু ব্রেকআপের পর তিনি কেমন আছেন তা জানতে অনেকের হয়তো কৌতূহল থাকে। তাই প্রাক্তনকে পাঠাতে পারেন ক্ষুদেবার্তা। আজ প্রাক্তনকে টেক্সট পাঠানো দিবস। 

অতীতে কি হয়েছিল, কে কাকে অসম্মান করেছিল তা আজ ভাবার দরকার নেই। বরং তিনি আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ ছিলেন তাকে তা সানন্দে মনে করিয়ে দিতে পারেন। খোঁজ নিয়ে জানতে পারেন বর্তমানে তিনি কেমন আছেন। 

প্রতি বছর ৩০ অক্টোবর যুক্তরাষ্ট্রে ন্যাশনাল টেক্সট ইয়োর এক্স ডে পালন করা হয়। টেক্সট ইওর এক্স ডে উদযাপনের উদ্দেশ্য হলো মানুষকে অতীত সম্পর্ক নিয়ে ভাবতে সহায়তা করা। সেই সঙ্গে তারা কেমন আছেন তা জানার কৌতূহল দূর করা।

১৯৮৪ সালে জার্মানিতে টেক্সটিং বা এসএমএসের (সংক্ষিপ্ত বার্তা) ধারণা বিকশিত হলেও কার্যকর হতে কয়েক বছর সময় লেগেছিল। ১৯৯২ সালের ৩ ডিসেম্বর ২২ বছর বয়সী প্রকৌশলী কম্পিউটার ব্যবহার করে মোবাইল ফোনে মেরি ক্রিসমাস লিখে পাঠান রিচার্ড জার্ভিস নামে এক ব্যক্তিকে। ২০০৭ সালের পর থেকে টেক্সট মেসেজিং মোবাইল ফোনে যোগাযোগের জন্য সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হয়ে ওঠে।

আরও পড়ুন: ক্যাম্পাস লাইফে প্রেমে বিচ্ছেদ হলে নিজেকে সামলাবেন যেভাবে

মানুষ যতই ভুলে যাক না কেন এক সময় প্রিয় মানুষটির খোঁজ নিতে অনেকেরই ইচ্ছা থেকে যায়। বর্তমানে মানুষ প্রতিদিন পরিবারের সদস্য, সহকর্মী ও বন্ধুদের এসএমএস পাঠান। তবে প্রাক্তন প্রেমিক-প্রেমিকা, বন্ধু-বান্ধবী, স্বামী-স্ত্রীকে সাধারণত একে অপরকে এসএমএস দেন না। এজন্য প্রাক্তনদের এসএমএস পাঠাতে উৎসাহিত করতে দিবসটি উদযাপন করা হয়। 


সর্বশেষ সংবাদ