জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমবিএ পরীক্ষায় ডিআইআইটির বিস্ময়কর সাফল্য

 শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন ডিআইআইটির অধ্যক্ষ
শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন ডিআইআইটির অধ্যক্ষ  © টিডিসি ফটো

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিএ পরীক্ষার ফলাফলে সারা বাংলাদেশের শিক্ষার্থীদের মধ্যে বিস্ময়কর সাফল্য অর্জন করেছে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির (DIIT) শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানটির জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মজিবুর রহমান খোকন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, ২০২১ সালের এমবিএ-র ফলাফলে সারাদেশের শিক্ষার্থীদের মধ্যে ডিআইআইটির শিক্ষার্থীরা মেধাতালিকায় ১ম থেকে ১০ম স্থান অর্জন করেছে। এ বছর এই প্রতিষ্ঠানের ৮০শতাংশ শিক্ষার্থী জিপিএ ৩.৫০ পেয়েছে। এদের মধ্যে ৭জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ ৪.০০ এর স্কেলে ৪.০০, যা DIIT–র ২৫ বছরের ইতিহাসে এ এক ঐতিহাসিক অর্জন।

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি ১৯৯৬ সালে আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা শুরু করে। ড্যাফোডিল পরিবারের প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ও জীবনভিত্তিক শিক্ষাবাস্তবায়নে চাকরির প্রস্তুতি,  দক্ষতাবৃদ্ধি,  উদ্যোক্তাসৃষ্টি,  কর্মজীবনে সফলতা,  আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে সম্মিলিত শিক্ষার মাধ্যমে শিক্ষাকার্যক্রমকে আরও যুগোপযোগী করে তুলেছে প্রতিষ্ঠানটি। DIIT বিশ্বাস করে,  শিক্ষকমন্ডলী,  অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টা সফলতার মূল কারণ ও বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে একটি অনুকরণীয় শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে কাজ করার লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে।

DIIT ও অধ্যক্ষের দক্ষ নেতৃত্ব, অভিজ্ঞ সুদক্ষ শিক্ষকমন্ডলীর প্রচেষ্টা,  প্রযুক্তিগত জ্ঞান অর্জন,  যুগোপযোগী শিক্ষা, দক্ষতাভিত্তিক জ্ঞান, সরকারি ও বেসরকারি চাকরির প্রস্তুতিমূলক পরীক্ষা গ্রহণ,  নেতৃত্বের শিক্ষাদান,  নাগরিক দায়িত্ব ও মূল্যবোধের শিক্ষা ইত্যাদি। ডিআইআইটি’র শিক্ষার্থীদের তথা প্রতিষ্ঠানটির অভূতপূর্ব সাফল্যে প্রতিষ্ঠানটিকে রোল মডেল হিসেবে গড়ে তুলেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ