স্ত্রীকে গ্রেপ্তারের পর ‍ওএসডি কারিগরির চেয়ারম্যান, দায়িত্বে অন্য কর্মকর্তা

স্ত্রীকে গ্রেপ্তারের পর ‍ওএসডি কারিগরির চেয়ারম্যান মো. আলী আকবর খান
স্ত্রীকে গ্রেপ্তারের পর ‍ওএসডি কারিগরির চেয়ারম্যান মো. আলী আকবর খান  © সংগৃহীত

সার্টিফিকেট বাণিজ্যচক্রে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীনকে। এই বাণিজ্যচক্রে সম্পৃক্ত থাকার অভিযোগ উঠেছে বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধেও। এমন পরিস্থিতিতে চেয়ারম্যানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আনিসুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই পদায়ন আদেশ জারি করা হয়। পাশাপাশি অন্য একটি প্রজ্ঞাপনে এদিন কারিগরি শিক্ষা বোর্ডের আইসিটি পরিচালক প্রফেসর মো. মামুন উল হককে বোর্ডের চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

এর আগে এদিন রাতেই আলী আকবর খানের ওএসডির আদেশ আসতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মন্ত্রী জানিয়েছিলেন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে ওএসডি করে অধিদপ্তরে ন্যস্ত করা হবে। তার স্থলে কারিগরি বোর্ডেরই আরেক কর্মকর্তা অধ্যাপক মো. মামুন উল হককে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হবে।

এর আগে গত ১ এপ্রিল সার্টিফিকেট বাণিজ্যের অভিযোগে গ্রেপ্তার কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানের দেওয়া তথ্যমতে বোর্ড চেয়ারম্যান আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীনের নাম সামনে আসে।

এরই ধারাবাহিকতায় শনিবার (২০ এপ্রিল) সেহেলা পারভীনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার (২১ এপ্রিল) বিকেলে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাইলে তার দুইদিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

সর্বশেষ সংবাদ