ছাত্রদল ভেসে আসা সংগঠন নয়: ভিসির সঙ্গে দেখা করে সাদা দল

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে
গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদল নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানাতে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়ত সমর্থিত সাদাদল। বুধবার (২৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করে তারা এ ঘটনার বিস্তারিত তুলে ধরেন।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, গতকাল ছাত্রদলের উপরে ঢাবিতে ছাত্রলীগ যেভাবে হামলা করেছে, তা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নজিরবিহীন ঘটনা ঘটনা। এটা আসলে কোন সভ্য সমাজে হতে পারে না।

তিনি বলেন, আমরা ঘটনার বিষয়ে উপাচার্যকে বিস্তারিত বলেছি। তিনি আমাদের কথা শুনেছেন এবং এ ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

এর আগে, গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শহীদ মিনার ও দোয়েল চত্বরসহ বেশ কয়েকটি জায়গায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

আরও পড়ুন: হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বিচার দাবি ঢাবি সাদাদলের শিক্ষকদের

পৃথক বিবৃতিতে ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ করে এ ঘটনার বিচার দাবি করেছে সাদা দল।

বিবৃতিতে সাদা দল বলেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন কর্মসূচিতে আগমনের সময় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় নারী সদস্যসহ ছাত্রদলের বেশ কিছু নেতাকর্মী আহত হয়। আমরা এই ন্যাক্কারজনক সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ভারসাম্যপূর্ণ পরিবেশ থাকবে। কিন্তু এখানে যা গতকাল হলো তা মেনে নেয়া যায় না। ছাত্রদল তো ভেসে আসা কোন রাজনৈতিক দল নয়। তারাও এই দেশের একটি রাজনৈতিক দল। কিন্তু তাদের উপর ছাত্রলীগের এরকম পৈশাচিক হামলা জাতির জন্য অশনিসংকেত।


সর্বশেষ সংবাদ