ডা. জোবাইদা রহমান রাজনৈতিক প্রতিহিংসার শিকার: ইউট্যাব

ডা. জোবাইদা রহমান
ডা. জোবাইদা রহমান  © ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের আবেদন (লিভ টু আপিল) খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তার বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই। আজ বুধবার (১৩ এপ্রিল) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এসময় তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

এদিকে, এ ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান।

আজ বুধবার (১৩ এপ্রিল-২০২২) এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তথাকথিত ১/১১ সরকারের আমলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছিল তা ছিল সম্পূর্ণ রূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মূলতঃ জিয়া পরিবারকে হেয় করার জন্য বানোয়াট, কাল্পনিক ও অসত্য মামলা দায়েরের ধারাবাহিকতারই অংশ ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে এই মামলা।

আরও পড়ুন: তারেক রহমানের স্ত্রীর বিরুদ্ধে মামলা চলবে

তারা বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে লাখ লাখ কোটি টাকা পাচারের অভিযোগসহ মহাদুর্নীতির তেলেসমাতি আজ দেশ-বিদেশে সবার মুখে মুখে। এই মূহুর্তে মামলাটি মূলতঃ জনগণের দৃষ্টিকে অন্যদিকে ফেরানোর অপচেষ্টা ছাড়া কিছুই নয়। ডা. জোবাইদা রহমান দেশের একজন সম্ভ্রান্ত পরিবারের সন্তান। একদিকে যেমন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্রবধু। সরকার অসৎ রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এই মামলাটি দীর্ঘ সময় ধরে টিকিয়ে রেখেছে। অথচ এই মামলার কোনো ভিত্তি নেই। সরকার রাষ্ট্রীয় ক্ষমতার বাহাদুরিতেই সবকিছু নিয়ন্ত্রণ করছে। মামলাটি বাতিলের জন্য যে আবেদন করা হয়েছিল সেটি আদালত কর্তৃক খারিজ হওয়ায় তাতে ন্যায়বিচার পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ