ঢাবি নীল দলের আহবায়ক অধ্যাপক সামাদ, যুগ্ম আহবায়ক অধ্যাপক আকরাম-ড. আবদুর রহিম

অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুস সামাদ, অধ্যাপক ড. মোহাম্মদ আকরাম হোসেন ও ড. মো. আবদুর রহিম
অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুস সামাদ, অধ্যাপক ড. মোহাম্মদ আকরাম হোসেন ও ড. মো. আবদুর রহিম  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহবায়ক হয়েছেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ। গতকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ক্লাবে সংগঠনের এক সভায় তিনি এই পদে মনোনীত হন। কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে। এর আগে তিনি সংগঠনটির ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এ কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে। সভায় দুইজন যুগ্ম আহবায়ক মনোনীত করা হয়। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আকরাম হোসেন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুর রহিম।

এদের মধ্যে অধ্যাপক ড. মো. আকরাম হোসেন টানা দুইবার ঢাবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের এই অধ্যাপক বর্তমানে বিভাগটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন।

আর ড. মো. আবদুর রহিম এর আগেও নীল দলের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং টানা দুইবার ঢাবি শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ