ছাত্রলীগের মধ্যস্থতায় ওবায়দুল কাদেরের সঙ্গে বসছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা

ঢাবির কলাভবনের মূল ফটকের ভেতরে অবস্থান শিক্ষকদের
ঢাবির কলাভবনের মূল ফটকের ভেতরে অবস্থান শিক্ষকদের  © সংগৃহীত

প্রত্যয় পেনশন স্কিমে অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে টানা তিনদিন সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। এর আগে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে আন্দোলনের তৃতীয় তিন আজ বুধবার (৩ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, ছাত্রলীগের মধ্যস্থতায় আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসবেন তারা।

সংবাদ সম্মেলনে ফেডারেশনের মহাসচিব ও ঢাবি সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া বলেন, আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করেছি। পেনশন স্কিম নিয়ে আলোচনার জন্য আগামীকাল তারা আমাদের সঙ্গে বৈঠকে বসবেন।

তিনি বলেন, ছাত্রলীগের মধ্যস্থতায় আমরা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে যোগাযোগ করি। তিনি আগামীকাল আমাদের সঙ্গে বসবেন। আমরা চাই সরকার আমাদের দাবি মেনে নিক। যখন দাবি মেনে নেবে, তখন আমরা ক্লাসে ফিরব।

অধ্যাপক নিজামুল বলেন, আমরা তিনটি দাবি তুলে ধরেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ পেনশন স্কিমের বিরুদ্ধে আমাদের কর্মসূচি চলবে।  বিষয়ে তারা শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সাথেও কথা বলেছেন বলে এসময় জানান তিনি।


সর্বশেষ সংবাদ