গণমাধ্যমে প্রকাশিত চবির অনিয়ম-দুর্নীতির সংবাদ নিয়ে প্রদর্শনী করবে শিক্ষক সমিতি

চবি শিক্ষক সমিতির আজকের কর্মসূচি
চবি শিক্ষক সমিতির আজকের কর্মসূচি  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার নতুন কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষক সমিতি। আগামী বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ‘গণসংযোগ ও সংবাদ প্রদর্শনী’ এবং ২২ ও ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের সব ধরনের দুর্নীতির সংবাদ প্রদর্শনী করবে শিক্ষক সমিতি।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে উপাচার্যের পদত্যাগের দাবিতে তিনদিন ব্যাপী অবস্থান কর্মসূচি থেকে এই ঘোষণা দেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক।

পরে চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, আমরা আগামী ১৭ ও ১৮ জানুয়ারি গণসংযোগ কর্মসূচি করব। এছাড়া আগামী ২২ ও ২৩ জানুয়ারি সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আজ পর্যন্ত বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে যতগুলো নিউজ প্রকাশিত হয়েছে সেগুলোকে নিয়ে আমরা দাঁড়বো। কেমন চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’—শিরোনামে আমরা প্রদর্শনীর আয়োজন করব। আমাদের মূল লক্ষ্য থাকবে বিশ্ববিদ্যালয় কে বাঁচানো। যারা বিশ্ববিদ্যালয়কে ভালোবাসেন ও বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট আছেন সকলকে অংশগ্রহণের আহ্বান রইলো।

সমিতির সাধারণ সম্পাদক আবদুল হক বলেন, গণসংযোগ বিশ্ববিদ্যালয়ের ভেতরে এবং বাইরেও হবে। এরপর দু’দিন বিশ্ববিদ্যালয়ের অনিয়ম ও দুর্নীতিকে কেন্দ্র করে যেসব সংবাদ প্রকাশিত হয়েছে সেগুলোর একটি প্রদর্শনী হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই, শিক্ষামন্ত্রীসহ চট্টগ্রামের আরও যারা অন্য মন্ত্রণালয়ে দায়িত্বশীল আছেন তারাসহ চট্টগ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধাসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে দেখা করব। আমাদের আন্দোলন বেগবান করবো। 

উল্লেখ্য, পরিকল্পনা কমিটির সিদ্ধান্ত উপেক্ষা করে শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলনে নামে চবি শিক্ষক সমিতি। পরবর্তীকে এ আন্দোলন রূপ নেয় উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে। এর পরিপ্রেক্ষিতে অবস্থান কর্মসূচি, প্রতীকী অনশন কর্মসূচি পালন করে সংগঠনের নেতৃবৃন্দ। এবার এই ভিন্নধর্মী আন্দোলনের ডাক শিক্ষক সমিতির।


সর্বশেষ সংবাদ