বশেমুরকৃবি শিক্ষক সমিতি নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলেন শেখ হাসিনার নেতৃত্বের আস্থাশীল শিক্ষকরা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলেন শেখ হাসিনার নেতৃত্বের আস্থাশীল শিক্ষকরা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলেন শেখ হাসিনার নেতৃত্বের আস্থাশীল শিক্ষকরা  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) শিক্ষক সমিতি ২০২৪ এর নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল শিক্ষকদের পূর্ণ প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। এ কমিটি ২০২৪ সালের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ পরিচালনা করবেন। সভাপতি নির্বাচিত হয়েছেন এগ্রোপ্রসেসিং বিভাগের প্রফেসর ড. মো. অহিদুজ্জামান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এগ্রিবিজনেস বিভাগের প্রফেসর ড. দেবাশিস চন্দ্র আচার্য্য। 

সোমবার বশেমুরকৃবি’র জনসংযোগ শাখার উপ-রেজিস্ট্রার মো. মজনু মিয়া জানান, শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠান এবং ২৬ ডিসেম্বর প্রার্থিতা জমা ও প্রত্যাহারের শেষ তারিখ ঘোষণা করেন। নির্বাচনে অন্য কোন প্যানেলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন প্রফেসর ড. অহিদুজ্জামান ও প্রফেসর ড. দেবাশীষ চন্দ্র আচার্য্যরে নেতৃত্বাধীন পূর্ণ প্যানেলকে নির্বাচিত ঘোষণা করেন।

শিক্ষক সমিতির অন্যান্য পদে নির্বাচিতগণ হলেন সহ-সভাপতি (১) পদে কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. আ. মান্নান ও সহ-সভাপতি (২) পদে উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. মোতাহার হোসেন, কোষাধ্যক্ষ পদে জেনেটিক্স এন্ড ফিস ব্রিডিং বিভাগের ড. মুহাম্মদ আবদুস ছালাম, যুগ্ম সম্পাদক (১) পদে গ্রামীণ উন্নয়ন বিভাগের প্রফেসর ড. মো. মনজুরুল ইসলাম ও যুগ্ম সম্পাদক (২) পদে অ্যানিম্যাল ব্রিডিং এন্ড জেনেটিক্স বিভাগের ড. এস. এ. মাসুদুল হক, সাংগঠনিক সম্পাদক পদে অ্যানাটমী এন্ড হিস্টোলজী বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহ্ আলম, দফতর সম্পাদক পদে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজী বিভাগের ড. মো. নূরে আলম সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জেনেটিক্স এন্ড ফিশ ব্রিডিং বিভাগের ড. সবুজ কান্তি মজুমদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এনিমেল সায়েন্স এন্ড নিউট্রিশন বিভাগের মো. রাশিদুল ইসলাম, গবেষণা সম্পাদক পদে ফসল উদ্ভিদবিদ্যা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মহি-উদ-দীন।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন: (১) ফিশারিজ বায়োলজী এন্ড অ্যাকুয়াটিক এনভায়রনমেন্ট বিভাগের প্রফেসর ড. মো. শাখাওয়াত হোসেন, (২) গাইনিকোলজি, অবস্ট্রেটিক্স এন্ড রিপ্রোডাক্টিভ হেলথ বিভাগের ড. মো. নাজমুল হক, (৩) কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন বিভাগের ড. মোহাম্মদ জিয়াউল হক, (৪) পরিসংখ্যান বিভাগের কেয়া রানী দাস ও (৫) কৃষিবনায়ন ও পরিবেশ বিভাগের ড. সত্যেন মন্ডল। 

নবনির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ সোমবার দায়িত্বভার গ্রহণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা, শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সকলের সক্রিয় সহযোগিতা কামনা করেন।


সর্বশেষ সংবাদ