জবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর, নেই বিএনপিপন্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আগামী ১৯ ডিসেম্বর (মঙ্গলবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (১১ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ৪ ডিসেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এদিকে, দেশের বিরাজমান পরিস্থিতি বিবেচনায় এ নির্বাচন বর্জন করেছে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মো. রইছউদ্দীন বলেন, দেশের বিরাজমান পরিস্থিতি বিবেচনায় আমরা এখন নির্বাচনে যেতে পারছি না।

নির্বাচন কমিশনারের বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে ১৫টি পদের বিপরীতে নির্বাচন করবেন শিক্ষকরা। পদগুলো হলো সভাপতি ১ জন, সাধারণ সম্পাদক ১ জন, সহসভাপতি ১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ১ জন, কোষাধ্যক্ষ ১ জন এবং সাধারণ সদস্য ১০ জন। এরই মধ্যে আপত্তি-নিষ্পতি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। এবার ভোটার সংখ্যা ৬৬৭টি।

এবার মনোনয়নপত্র সংগ্রহ হয় ১০ ডিসেম্বর। আজ ১১ ডিসেম্বর ছিল জমাদানের শেষ দিন। মনোনয়ন পত্রের বাছাই ও প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে আগামীকাল ১২ ডিসেম্বর। প্রার্থীরা ১৩ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার শেষে ওইদিন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার বলেন, ইতোমধ্যেই মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের সময় শেষ হয়েছে। কোনো সাদাদলপন্থী শিক্ষক নির্বাচনে অংশগ্রহণ মনোনয়ন জমা দেয়নি। আশা করি, উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হবে। কারো নির্বাচন আসা না আসা নির্বাচনকে প্রভাবিত করবে না।


সর্বশেষ সংবাদ