অনিয়মের অভিযোগে চবি উপাচার্যকে ৭ দিনের আল্টিমেটাম শিক্ষক সমিতির

অবস্থান কর্মসূচি
অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য ও তার প্রশাসনের  বিরুদ্ধে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অব্যবস্থাপনার অভিযোগ তুলে ৭দিনের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার (২৬ নভেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত অবস্থান কর্মসূচি থেকে ৭দিনের এ আল্টিমেটাম দেয় শিক্ষক সমিতি।  

অবস্থান কর্মসূচিতে সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হকের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন  সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, আমরা এ পর্যন্ত যে দাবিগুলো করে আসছি প্রশাসন কৌশলে প্রত্যেকটি দাবি উপেক্ষা করেছে। বিশ্ববিদ্যালয় দিবসের মতো অনুষ্ঠানে শিক্ষক সমিতিকে প্রোগ্রামের আগেরদিন দাওয়াত দেওয়া হচ্ছে। অথচ অনুষ্ঠানে শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ। হাজার হাজার শিক্ষার্থীর আবেগ জড়িয়ে এই বিশ্ববিদ্যালয়ের সাথে। কিন্তু প্রশাসন এই দিবস উদযাপনের আগে থেকে শিক্ষক সমিতিকে কোনো কিছু জানায়নি। এভাবেই প্রতিনিয়ত শিক্ষক সমিতিকে অমর্যাদা করছে এ প্রশাসন। উপাচার্য আসলে বিশ্ববিদ্যালয় পরিচালনা করার সক্ষমতা হারিয়েছেন। উনার নৈতিক অবস্থান দুর্বল হয়ে গেছে। তাই শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় দিবসের মতো একটি অনুষ্ঠানে অনুপস্থিত। তাঁর বিরুদ্ধে অভিযোগ এবং নেতৃত্বের দুর্বলতা থাকায় শিক্ষকগণ তাঁর সাথে অংশগ্রহণ করতে চান না। এ অবস্থায় আজকের কর্মসূচি থেকে উপাচার্য ও তাঁর প্রশাসনকে ৭দিনের আল্টিমেটাম দেওয়া হলো। উল্লিখিত বিষয়গুলোর সমাধান না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন: নৌকার টিকিট পেলেন না গণশিক্ষা প্রতিমন্ত্রী

অবস্থান কর্মসূচিতে অন্যান্য শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ আলা উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আলী আরশাদ চৌধুরী, সদস্য ড. মোহাম্মদ শেখ সাদী ও অধ্যাপক ড. লায়লা খালেদা।


সর্বশেষ সংবাদ