বিশ্ববিদ্যালয় ভিসিদের কোনো যোগ্যতা নেই: মির্জা ফখরুল

  © সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের যে একটা আত্মা থাকে, আওয়ামী লীগ সেটাও নষ্ট করেছে। আমি মনে করি, দেশের যতগুলো বিশ্ববিদ্যালয়ে ভিসি আছেন, কারও কোনো যোগ্যতা নেই এই পদে থাকার। দেশের সব নষ্ট করে ফেলেছে এরা। আজ এই রাষ্ট্র দখল হয়ে গেছে।

আজ রবিবার দুপুরে (১৩ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান মরহুম আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের আত্মা ধ্বংস করে দেওয়া হয়েছে। ডেঙ্গু পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা উঁচু সর্তকবার্তা দিয়েছে। কিন্তু ডেঙ্গু প্রতিরোধে সরকারের কোনো উদ্যোগ নেই। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এজন্য দেশের মধ্যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের যে একটা আত্মা থাকে, সেটাও নষ্ট করা হয়েছে। আমি মনে করি দেশের যতগুলো বিশ্ববিদ্যালয়ে ভিসি আছেন কারও কোনো যোগ্যতা নেই।

তিনি বলেন, যখন আন্দোলন চলতে থাকে তখনই জঙ্গি নাটক করতে থাকে তারা। এখন জনগণের চোখ অন্যদিকে প্রবাহিত করতে থাকবে। পশ্চিমা দেশগুলোকে বোঝাবে আমরা না থাকলে জঙ্গির উত্থান ঘটবে। কী নাটক। এ নাটক করে তারা দেশকে গিলে ফেলেছে।

তিনি আরও বলেন, ফ্যাসিস্ট সরকারের কাজই লুটপাট, চুরি করা। তারা এটাতে সফলও হয়েছে। তবে একটা কথা ধর্মের কল বাতাসে নড়ে। তাই নড়তে শুরু করেছে। এ দেশের মানুষ জেগে উঠেছে গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনের জন্য।


সর্বশেষ সংবাদ