তর্কঘর থেকে বিসিএস ক্যাডার ওরা ৬

ডিইউডিএসের ৬ বিসিএস ক্যাডার
ডিইউডিএসের ৬ বিসিএস ক্যাডার   © টিডিসি ফটো

সদ্য প্রকাশিত ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ৬ জন সাবেক বিতার্কিক বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। তারা বিভিন্ন হলের ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া মাজহারুল ইসলাম ঢাবির পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। সেই সাথে তিনি ফজলুল হক মুসলিম হল ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পররাষ্ট্র ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া তাহসিন নোভা ঢাবির অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি রোকেয়া বিতর্ক অঙ্গনের সাবেক সভাপতি ছিলেন।

আরও পড়ুন: বিসিএসে বিবাহিতদের সফলতার অন্তর্নিহিত কারণ আছে

কাস্টমস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া রিমা সুলতানা ঢাবির ভাষাবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি রোকেয়া বিতর্ক অঙ্গনের সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শিক্ষা(বাংলা) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া কামরুল হাসান রানা ঢাবির বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি জিয়া হল ডিবেটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শিক্ষা(উদ্ভিদ বিজ্ঞান) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া মাজহারুল ইসলাম কানন ঢাবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি শহীদুল্লাহ্ হল ডিবেটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া শামসুজ্জামান সবুজ ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন ও বিজয় হল ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, গতকাল বুধবার ৪০ তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৯ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ