মাসা বিশ্ববিদ্যালয় থেকে ‘ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি বশির

  © টিডিসি ফটো

মালয়েশিয়ার অন্যতম শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান মাশা ইউনিভার্সিটির ২১তম সমাবর্তনে ‘ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড’ লাভ করেছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের বলরুমে আয়োজিত এই সমাবর্তনে প্রো-চ্যান্সেলর প্রফেসর ডাতো ড. ইসহাক বিন আব্দুল রাজ্জাক রহ-এর হাত থেকে তিনি এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

শিক্ষাজীবনে ভালো ফলাফল, এক্সট্রা-কারিকুলার এক্টিভিটিসে ভালো পারফর্মেন্স, ক্যাম্পাসে শিক্ষার্থীদের সফল নেতৃত্বদান এবং আগামীর সম্ভাবনাময় তারুণ্য বিবেচনায় বিশ্ববিদ্যালয়টির ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশান টেকনোলজি অনুষদের সেরা শিক্ষার্থী হিসেবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মাশা ইউনিভার্সিটির ছাত্র সংসদ তথা ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচন দুইবার ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে জয়ী লাভ করেছিলেন বশির ইবনে জাফর।

বিশ্ববিদ্যালয়টির তথ্যপ্রযুক্তি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করা বশির ইবনে জাফরের বাড়ি কিশোরগঞ্জের শোলাকিয়ায়। তার বাবা মাওলানা জাফর আহমদ কাসেমী জামালপুর জেলার জামেউল উলুম হাক্কানিয়া দাওরায়ে হাদিস মাদ্রাসার মুতামিম এবং মা গৃহিণী।

কওমি মাদ্রাসাপড়ুয়া এই কোরআনের হাফেজ রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনা করতে যান। 

অ্যাওয়ার্ড গ্রহণ করার পর বশিল বলেন, মাহসা বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়ে ''ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড'' গ্রহণের মধ্য দিয়ে আজ শেষ হলো আমার মাহসা অধ্যায়।  আলহামদুলিল্লাহ্‌।  

“আলহামদুলিল্লাহ এটি আমার একাডেমিক শিক্ষাজীবনের সেরা সম্মাননা 'ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড' গ্রহণ করেছি। শিক্ষাজীবনে ভালো ফলাফল, এক্সট্রাকারিকুলার এক্টিভিটিসে ভালো পারফর্মেন্স, ক্যাম্পাসে শিক্ষার্থীদের সফল নেতৃত্বদান এবং আগামীর সম্ভাবনাময় তারুণ্য বিবেচনায় ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশান টেকনোলজি অনুষদের সেরা শিক্ষার্থী হিসেবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মালয়েশিয়ার মাহসা বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তনে আমাকে এই সম্মাননা প্রদান করছেনপ্রফেসর ডাতো ড. ইসহাক বিন আব্দুল রাজ্জাক রহ।”


সর্বশেষ সংবাদ