ব্রিটিশ কাউন্সিলে আইইএলটিএস টেস্ট শুরু

  © সংগৃহীত

কিছুদিন স্থগিত থাকার পর আবার শুরু হলো ব্রিটিশ কাউন্সিলের কম্পিউটার-ডেলিভারড ও পেপার-বেইসড আইইএলটিএস (IELTS) টেস্ট। এর আগে চলমান মহামারি করোনা ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশ সরকার এই টেস্ট স্থগিত রাখার নির্দেশ দেন। রিববার (২০ সেপ্টেম্বর) ব্রিটিশ কাউন্সিল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এক বিবৃতিতে টেস্ট সেন্টারের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিষয়ে ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর অপারেশনস ও  এক্সামিনেশনস জুনায়েদ আহমেদ গণমাধ্যমকে বলেন, পরীক্ষাকেন্দ্রে আমাদের গ্লোবাল স্ট্যান্ডার্ড ও বাংলাদেশ সরকারের উল্লিখিত সব ধরনের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করেছি।

তিনি জানান, পরীক্ষার্থীদের আমরা ইমেইলের মাধ্যমে স্বাস্থ্যগত সমস্যা অবহিত করার ফর্মে স্বাক্ষর, নাক ও মুখ ঢাকা মাস্ক পরিধানের আবশ্যকতা এবং টেস্ট সেন্টারে তাপমাত্রা মাপার ব্যবস্থা সহ অন্যান্য স্বাস্থ্যবিধির ব্যাপারে আগেই জানিয়ে দিচ্ছি।

জুনায়েদ আহমেদ বলেন, টেস্ট সেন্টারে সব সামগ্রী যেমন- আসবাবপত্র, স্টেশনারি ও অন্যান্য সরঞ্জাম অত্যন্ত সচেতনতার সঙ্গে, প্রতি টেস্টের আগে স্যানিটাইস করা হয়।

উল্লেখ্য, আইইএলটিএস টেস্ট কিছুদিন স্থগিত থাকলেও ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে আইইএলটিএসের  চারটি বিভাগের প্রস্তুতি বিষয়ক ভিডিও, টিপস এবং ট্রিক্স, অনুশীলন সামগ্রীসহ বিভিন্ন  রিসোর্সেস অনলাইনে বিনামূল্যে উন্মুক্ত ছিল। এ সময় পরীক্ষা ট্রান্সফার বা রিফান্ডের ব্যাপারেও সব সুবিধা প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ