রাবির হল থেকে বহিষ্কার হলেন সাংবাদিক পেটানো সেই ছাত্রলীগ নেতা

  © ফাইল ছবি

সিগারেট খেতে নিষেধ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিককে মারধর করা সেই ছাত্রলীগ নেতাকে আবাসিক হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার (৩০ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের জরুরি এক সভায় এ বহিষ্কারাদেশ দেন প্রাধ্যক্ষ অধ্যাপক শামীম হোসেন। 

বহিষ্কারাদেশ উল্লেখ করা হয়, গত ২৯ মে দিবাগত রাতে মাদার বখ্শ হলের টিভি রুমে অনাকাঙ্খিত একটি ঘটনা ঘটে। উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে অত্র হলের গিয়াস উদ্দিন কাজল নামের এক আবাসিক ছাত্রকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হলো এবং হলের আবাসিক শিক্ষকদের মধ্যে থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হলো। এছাড়া অতিসত্ত্বর তদন্তের প্রতিবেদন প্রদান করার নির্দেশ প্রদান করা হলো।

অধ্যাপক আমিরুল ইসলাম কনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুজন সদস্য হলেন ড. মেজবা উস সালেহীন এবং ড. আলী আহম্মদ সৈয়দ মোস্তফা জাহিদ। 

এ বিষয়ে জানতে চাইলে প্রাধ্যক্ষ অধ্যাপক শামীম হোসেন জানান, জরুরি সভার সিদ্ধান্ত অনুসারে গিয়াসউদ্দিনকে সাময়িক বহিস্কার করা হয়েছে এবং তিন সদস্য বিশিষ্ট কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, গতকাল রবিবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের টিভি রুমে সিগারেট খাওয়া নিষেধ করায় শাহাবুদ্দিন নামের এক সাংবাদিককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় তৎক্ষনাৎ প্রতিবাদ জানানোর পাশাপাশি গিয়াসউদ্দিন কাজলসহ তার দুজন সহযোগীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারসহ ৩-দফা দাবি পেশ করেন ক্যাম্পাসে অবস্থানরত সাংবাদিকবৃন্দ।


সর্বশেষ সংবাদ