নিরাপদ ক্যাম্পাসের জন্য দ্রুত ডাকসু নির্বাচনের দাবি

লোগো
লোগো  © ফাইল ফটো

শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিরাপত্তা এবং সুষ্ঠুধারার রাজনৈতিক চর্চার পরিবেশ সৃষ্টির জন্য দ্রুত সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। একই সাথে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার ছাত্র অধিকার পরিষদের প্রচার সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা এবং আগ্নেয়াস্ত্রের ঝনঝনানিতে ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত। বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে প্রকাশ্যে গুলি চালালেও বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বিকার।  বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ছাত্রদলের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে তারা আরও জানান, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। নির্বাচনের পর ক্যাম্পাসে কিছুটা হলেও ছাত্র সংগঠনগুলোর মধ্যে কিছুটা সহবস্থান দেখা গেছে। অংশগ্রহণমূলক ও গণতান্ত্রিক ধারার সেই ধারাবাহিকতাকে নসস্যাৎ করতে পেশিশক্তি ও কালো টাকার ওপর নির্ভর দখলদার বাহিনী ধারাবাহিকভাবে শিক্ষাঙ্গনে এ ধরনের ভূমিকায় অবতীর্ণ হচ্ছে।

এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস, গণতান্ত্রিক চর্চা ও সুষ্ঠু ধারার রাজনীতি চর্চার পরিবেশ সৃষ্টির জন্য দ্রুত সময়ের মধ্যে ডাকসু নির্বাচনের দাবি জানাচ্ছে ছাত্র অধিকার পরিষদ।


সর্বশেষ সংবাদ