প্রেমিকার বিয়ের খবরে আত্মহত্যার চেষ্টা মুক্তিযুদ্ধ মঞ্চ সভাপতির

আমিনুল ইসলাম বুলবুল
আমিনুল ইসলাম বুলবুল  © সংগৃহীত

প্রেমিকার বিয়ের খবর শুনে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। বৃহস্পতিবার রাতে কাঁটাবনের বাসার ছাদ থেকে লাফ দেয়ার চেষ্টা করেন তিনি। এসময় পাশে থাকা নেতাকর্মীরা তাকে ধরে ফেলেন। নিবৃত্ত করার চেষ্টা করেন। বর্তমানে তিনি বাসায় আছেন।

এ তথ্য নিশ্চিত করে মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, গতকাল রাতে আত্মহত্যার চেষ্টা করেছে। সকালে শুনে তাকে বুঝানোর চেষ্টা করেছি। সার্বক্ষণিক দেখভালের জন্য কয়েকজনকে পাঠিয়েছি।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গার একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিলো বুলবুলের। তারা দুইজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। উভয়ের পরিবারই প্রেমের সম্পর্কের বিষয়ে অবগত ছিলো। কিন্তু হঠাৎ করে মেয়েটি পরিবার থেকে ঠিক করা অন্য জায়গায় বিয়ে করে ফেলে। পরে এ খবর জানতে পেরে বুলবুল আত্মঘাতী হওয়ার চেষ্টা করে। বুলবুলের বাড়ি গোপালগঞ্জে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতির দায়িত্ব ছেড়ে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতির দায়িত্ব নেন তিনি।

আরও পড়ুন- নুরের গ্রেফতার দাবিতে মাঠে নেমেছে মুক্তিযুদ্ধ মঞ্চ

সাম্প্রতিক সময়ে আত্মহত্যার প্রবণতা অনেক বেড়েছে। চাকরিতে হতাশ, প্রেমে ব্যর্থ হয়ে অনেকেই আত্মঘাতী হয়েছে অনেক শিক্ষার্থী। আঁচল নামে একটি সংগঠন জানায়, ২০২১ সালে বিশ্ববিদ্যালয়গুলোতে ১০১ জন শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছেন।

আঁচলের হিসাব অনুযায়ী, গত বছর সবচেয়ে বেশি আত্মহত্যা করেছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বছর আত্মহত্যা করা ১০১ জনের মধ্যে ৬২ জন বা ৬১ দশমিক ৩৯ শতাংশই পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। একই সময়ে মেডিকেল কলেজ ও অনার্স কলেজের ১২ জন শিক্ষার্থী আত্মহত্যা করেন, যা মোট আত্মহত্যাকারীর ১১ দশমিক ৮৮ শতাংশ। গত বছর ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যার হার ২২ দশমিক ৭৭ শতাংশ, যা সংখ্যায় ২৩।


সর্বশেষ সংবাদ