০৪ জানুয়ারি ২০২২, ০০:৪৬

সাবেক-বর্তমান নেতাকর্মীদের মিলন মেলায় মুখরিত হবে ঢাবি: জয়

আল নাহিয়ান খান জয়  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সভপতি আল নাহিয়ান খান জয়। মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ আহ্বান জানান।

ফেসবুক স্ট্যাটাসে জয় লিখেন, গৌরব, ঐতিহ্য, সংগ্রাম এবং সাফল্যের সিঁড়ি বেয়ে ৭৪টি বছর অতিক্রম করেছে প্রাণের প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগ।

আরও পড়ুন: ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ, ৫ দিনব্যাপী কর্মসূচি

আজকের এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যিনি বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছেন এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বঙ্গবন্ধুর সুযোগ্য ত্বনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রতি, যিনি পিতৃহারা এই এতিম সংগঠনটিকে জননীর মমতায় ধারণ করে এবং ভগিনির স্নেহে লালন করে চলেছেন।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতাকর্মীদের মন ভালো নেই

তিনি লিখেন, বিগত কয়েক বছর অনিবার্য কারণে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা আয়োজন করা সম্ভব হয়নি। কিন্তু এ বছর বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এবং বর্তমান নেতাকর্মীদের মিলন মেলায় মুখরিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী অপরাজেয় বাংলার পাদদেশ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির কর্মসূচির কথা জানিয়ে জয় লিখেন, যে সকল সাবেক নেতৃবৃন্দকে সরাসরি আমন্ত্রণ জানাতে পারিনি, তাঁরাও অনুজের ত্রুটি মার্জনা করে ৪ জানুয়ারি দুপুর ১টায় আনন্দ শোভাযাত্রা উদ্বোধন অনুষ্ঠান এবং ৫ জানুয়ারি সকাল ১১টায় “কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ” অডিটোরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভা এবং পূনর্মিলনীতে অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন: হয়তো ভুল সময়ে পরিবর্তনের দিবাস্বপ্ন দেখেছিলাম!

১৯৪৮ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপমহাদেশের ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রামসহ সব গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্রসংগঠনটি।