‘কিছু বুঝে ওঠার আগেই গাড়ি ভাঙচুর শুরু করে শিক্ষার্থীরা’

বাস ভাঙচুর
বাস ভাঙচুর  © টিডিসি ফটো

‘সাইন্স ল্যাবরেটরি মোড়ে জ্যামের কারণে গাড়ি থামিয়ে বসেছিলাম। হঠাৎ করে কিছু বুঝে ওঠার আগেই দেখি সামনে থেকে শিক্ষার্থীরা গাড়ি ভেঙ্গে এদিকে আসছে। যথারীতি আমার গাড়ির সামনে এসেও শিক্ষার্থীরা জিজ্ঞেস করলো হাফ পাস নেওয়া হয় কিনা? জানাই- হাফ পাস কাটা হয়। কিন্তু এরপরও শিক্ষার্থীরা কোন কথা না শুনেই গাড়ি ভাঙচুর শুরু করে।’ এভাবেই বলছিলেন ল্যাবএইড হাসপাতালের সামনে ভাঙচুরের শিকার মেট্রো বাসের চালক রফিকুল আলম।

শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। তবে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচিতে হঠাৎ করেই কেন বিক্ষুব্ধ হয়ে উঠল এর কারণ জানাতে পারেনি কেউ।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি এলাকার হ্যাপি অর্কিড মার্কেটের সামনে উপস্থিত হয়ে হাফ পাস এর দাবিতে আন্দোলন শুরু করে। এসময় কিছু শিক্ষার্থী কারণ ছাড়াই বিক্ষুব্ধ হয়ে ওঠেন এবং পরিবহন শ্রমিকদের সাথে এই কথা কাটাকাটির জেরে বাস ভাঙচুর শুরু করেন।

তবে এ ঘটনার প্রেক্ষিতে কোন শিক্ষার্থীকে আটক করেনি স্থানীয় থানা পুলিশ।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সায়েন্স ল্যাবরেটরী সহ আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ধানমন্ডি থানার পুলিশ ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি বলেন, হাফ ভাড়া দাবিতে মূলত শিক্ষার্থীরা মিছিল করতেছিলো৷ মিছিলের এক পর্যায়ে কিছু শিক্ষার্থী তগাড়ি ভাঙচুর করে৷ আমরা উপস্থিত হয়ে ধাওয়া দিলে তারা চলে যায়৷ বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


সর্বশেষ সংবাদ