প্রধানমন্ত্রী অ্যাওয়ার্ড পাওয়ায় ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

আনন্দ মিছিল
আনন্দ মিছিল  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড-২০২১’ এবং তাঁর পুত্র ও প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কারে ভূষিত হওয়ায় আনন্দ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ সোমবার (১৫ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে আনন্দ মিছিল শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাবিসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে এক অনন্য আসনে বসিয়েছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে।

“শুধু বাংলাদেশ নয় বিশ্বের প্রতিটি রাষ্ট্রে শেখ হাসিনা মডেল হিসেবে পরিচিতি লাভ করেছেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বাংলাদেশ ছাত্রলীগ কাজ করে যাবে।”

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বাংলাদেশের মানুষ যেভাবে জননেত্রী শেখ হাসিনাকে সম্মান প্রদর্শন করে আসছে ঠিক একইভাবে অন্যান্য রাষ্ট্রের প্রধানরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সরকার পরিচালনা এবং বাংলাদেশের উন্নয়নের মূল কৌশল গ্রহণ করেছেন। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিশ্বের সবচেয়ে বেশি পাঁচজন ক্ষমতাসীন নেতৃত্বের মধ্যে শেখ হাসিনা একজন নেতৃত্ব হিসেবে স্থান পেয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের সকল প্রক্রিয়া এখন অনলাইনের আওতায় এসেছে। ২০০৮ সালে যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করেন তখন ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল মাত্র পঞ্চাশ লাখ। কিন্তু সেই সংখ্যা এখন ১২ কোটি ছাড়িয়ে গেছে।

তিনি আরও বলেন, সজীব ওয়াজেদ জয়ের আধুনিক ও গতিময় নেতৃত্বের কারণে আজকের তরুণ প্রজন্ম মানবসম্পদে পরিণত হচ্ছে। তাঁর আগামীর দূরদর্শী নেতৃত্বের জন্য বাংলাদেশের তরুণ প্রজন্ম চেয়ে রয়েছে।

প্রসঙ্গত, ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে নেতৃত্বদান এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রীকে গত শনিবার (১৩ নভেম্বর) এ পুরস্কার দেয় বিশ্বের ৮০টি দেশের সদস্যভুক্ত সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ তথ্যপ্রযুক্তির অলিম্পিকখ্যাত ‘উইটসা ২০২১’ ।

অন্যদিকে, দেশের তথ্যপ্রযুক্তি খাতে পরিবর্তন ও অবদানের জন্য গত শুক্রবার (১২ নভেম্বর) এশিয়া-ওশেনিয়া অঞ্চলের ২৪টি দেশের সংস্থা 'অ্যাসোসিও' সজীব ওয়াজেদ জয়কে এ পুরস্কারে ভূষিত করা হয়।


সর্বশেষ সংবাদ