শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে জেলায় জেলায় ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

গাজীপুরে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন
গাজীপুরে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন  © সংগৃহীত

যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে জেলায় জেলায় মানববন্ধন ও সমাবেশ করেছে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন। তাছাড়া দাবি আদায়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিও প্রদান করেছেন সংগঠনটির বিভিন্ন জেলা ও মহানগরের নেতাকর্মীরা।

আজ সোমবার (৭ জুন) দুপুরে গাজীপুর, নওগাঁ, গাইবান্ধা, ফেনী, ভোলা, পটুয়াখালী, কুড়িগ্রাম, কিশোরগঞ্জ, লালমনিরহাট, টাঙ্গাইল, দিনাজপুর, বরিশাল, রংপুর প্রভৃতি জেলায় এ কর্মসূচি পালন করা হয়।

এসব কর্মসূচিতে বক্তারা বলেন, সরকার করোনার অজুহাতে দীর্ঘ ১৫ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে। এতে সারাদেশে সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থীর ভবিষ্যৎ এখন অনিশ্চিত হয়ে পড়েছে। জাতিকে মেধাশূন্য, মেরুদণ্ডহীন করতে ষড়যন্ত্র চলছে। সবকিছু খোলা রেখে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা উদ্দেশ্যমূলক।

সংগঠনটির নেতারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা হয়ে পড়ছে মানসিক বিকারগ্রস্ত, জড়িয়ে পড়ছে নানাবিধ সামাজিক অপরাধে। বইখাতা রেখে মাদক, ইয়াবা ও ধ্বংসাত্মক ডিভাইসে সময় কাটাচ্ছে তারা। পাবজি, টিকটকসহ বিভিন্ন গেম খেলতে টাকা না পেয়ে অনেকে আত্মহত্যা করছে।

তারা আরও বলেন, এসব ধ্বংসাত্মক পরিস্থিতি থেকে মুক্তি দিতে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার জন্য প্রতীক্ষার প্রহর গুনছে। সর্বস্তরের মানুষ এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে।


সর্বশেষ সংবাদ